জহির রায়হানের উপর হামলার প্রতিবাদে বান্দরবানে সাংবাদিকরা মুখে কালো কাপড় বেঁধে প্রতিবাদ

বান্দরবান প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

pic jahir

সাংবাদিক জহির রায়হানের উপর হামলার প্রতিবাদে বান্দরবানের সাংবাদিকরা পঞ্চম দিনের মতন প্রতিবাদ মুখর অব্যাহত রেখেছেন।  বুধবার সকাল ১০ টার সময় বান্দরবানের কর্মরত সাংবাদিকরা মুখে কালো কাপড় বেধে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে প্রতিবাদ করেন। এ সময় জেলা প্রশাসকের কার্যালয়ের জেলাাম আইন শৃংখলা সভা চলছিল।

ধর্মঘট চলাকালে পুলিশ সুপার দেবদাস ভট্ট্যাচার্য আইন শৃংখলা সভায় যোগদানের জন্য জেলা কার্যালয়ে আসেন। এসময় বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাংবাদিকদেও স্থান থেকে কে সওে যেতে বললে সাংবাদিকদের সাথে মৃদু কাটাকাটির ঘটনা ঘটে। পরে আন্দোলনরত সাংবাদিকরা মুখে কালো কাপড় বেঁধে জেলা আইন শৃংখলা সভা কক্ষে প্রবেশ করেন। এসময় সভায় জেলা আইন শৃংখলা কমিটির সভাপতি জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম সাংবাদিকদের কিছু বলার থাকলে উপস্থাপনের আহবান জানান।

এতে  সাংবাদিকদের পক্ষে প্রেসক্লাবের সাধারন সম্পাদক মিনারুল হক বলেন, বান্দরবান একটি সম্প্রীতির এলাকা হিসাবে চিহ্নিত হলেও কতিপয় মহল এই সম্প্রীতিকে ন্যস্যাত করার জন্য চেষ্টা করছে। বান্দরবান কোন ছোটখাটো ঘটনা ঘটলে পুলিশের ব্যাপক তৎপরতা লক্ষ্য করা যায়। কিন্তু আজ ৫ দিন অতিবাহিত হলেও সাংবাদিক জহির রায়হানের উপর হামলা কারীদের চিহ্নিত করা হলেও পুলিশ তাদেরকে গ্রেপ্তার করতে পারেনি।

সভায় জেলা প্রশাসক আইন সকলের জন্যই সমান উল্লেখ কওে তিনি সাংবাদিকের উপর হামলাকারীদের মামলা ব্যাপারে জানান। এতে পুলিশ সুপার জানান,লিখিত মামলা এজাহারে কয়েকটি শব্দ ভুল এবং অতিরঞ্জিত রয়েছে। যার কারনে মামলা নিতে আইনগত সমস্যা হচ্ছে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly