চ্যানেল আইয়ের ১৬ বছর পূর্তি উপলক্ষে রাঙামাটি বর্ণাঢ্য র‌্যালীসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন

স্টাফ রিপোর্টার হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Rangamati C-I Birthday-Pic-1

চ্যানেল আইয়ের ১৬ বছর পূর্তি উপলক্ষে বুধবার রাঙামাটিতে বর্ণাঢ্য র‌্যালীসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রাঙামাটি চারুকলা একাডেমী মিলনায়তনে চ্যানেল আই এর ১৬ বছর পূর্তিতে কেক কেটে অনুষ্ঠানের উদ্ধোধন করেন জনপ্রিয় অভিনেত্রী ও পরিচালক মৌসুমী। এসময় উপস্থিত ছিলেন রাঙামাটি সংরক্ষিত আসনের মহিলা সাংসদ ফিরোজা বেগম চিনু এমপি, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা,বাংলাদেশ চলচিত্র পরিচালক সমিতির মহাসচিব মুশফিকুর রহমান গুলজার, বাংলাদেশ সিনে ষ্টিল ক্যামেরামান সমিতির সাধারন রফিকুল ইসলাম মানিক, রাঙামাটি পৌরসভার মেয়র মোঃ সাইফুল ইসলাম চৌধুরী ভূট্টো। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চ্যানেল আই রাঙ্গামাটি জেলা প্রতিনিধি মনসুর আহম্মেদ। অনুষ্ঠানে এসময় রাঙামাটি রেডক্রিসেন্ট সোসাইটির সাবেক সাধারন সম্পাদক আবু সাদাৎ মোঃ সায়েম, রাঙামাটি সাংবাদিক ফোরামের সভাপতি নন্দন দেবনাথ, রাঙামাটি রিপোর্টাস ইউনিটির সহসভাপতি চৌধুরী হারুনুর রশীদ,রাঙামাটি সাংবাদিক ইউনিয়নের সাধারন মোঃ সোলায়মান, রাঙামাটি সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক মিল্টন বাহাদুর, রাঙামাটি প্রতিবন্ধী স্কুলের পরিচালক মোঃ নুরূল আবছারসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা সভায় উপস্থিত অন্যান্য বক্তারা চ্যানেল আইয়ের সফলতা কামনা করেন।

Rangamati C-I Birthday-Pic-2

এর আগে চ্যানেল আইয়ের ১৬বছর পূর্তি উপলক্ষে জেলা জিমনেশিয়াম চত্ত্বর থেকে শুরু হয়ে জেলা শিল্পকলা একাডেমী পর্যন্ত বর্নাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীর উদ্বোধন করেন রাঙামাটি জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল। চ্যানেল আইয়ের ১৬বছর পূর্তিতে আয়োজিত ২য় পর্বের অনুষ্ঠানে উপস্থিত অতিথিদের উত্তরীয় পড়িয়ে দিয়ে বরণ করে নেয়া হয়। পরে চিত্রাংকন প্রতিযোগীতায় কৃতিত্বঅর্জকারী শিল্পীদের পুরস্কার বিতরন করেন চিত্রনায়িকা মৌসুমীসহ উপস্থিত অতিথিবৃন্দ। এসময় চ্যানেল আইয়ের পক্ষ থেকে রাঙামাটির বিভিন্ন সাংবাদিক সংগঠন, পার্বত্য চট্টগ্রামের অনলাইন দৈনিক পত্রিকার সম্পাদকদের শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়। আলোচনাসভা ও পুরস্কার বিতরনী শেষে রাঙামাটি শিল্পকলা একাডেমীতে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চ্যানেল আইয়ের ১৬বছর পূর্তির অনুষ্ঠানে এসে চিত্রনায়িকা মৌসুমী তার অনুভূতি ব্যক্ত করতে গিয়ে বলেন, পার্বত্য শহর রাঙামাটিতে এসে চ্যানেল আইয়ের এ আয়োজনে আমি মুগ্ধ। তিনি বলেন, চ্যানেল আই এখন বাংলাদেশের অত্যন্ত একটি জনপ্রিয় চ্যানেল এবং আমরা চ্যানেল আই পবিারেরই একজন। তিনি চ্যানেল আই পরিবারসহ উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান।

জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল বলেন, বাংলাদেশে যে কয়টি বেসরকারী স্যাটেলাইট চ্যানেল রয়েছে তার মধ্যে চ্যানেল আই মানুষের অন্তরে জায়গা করে নিয়েছে। তিনি বলেন, বাংলাদেশের কৃষি ক্ষেত্রে সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরে চ্যানেল আই দেশের কল্যাণে নিবেদিত ভূমিকা পালন করছে। চ্যানেল আইয়ের ১৬বছর পূর্তিতে তিনি চ্যানেল আই পরিবারসহ সকলকে শুভেচ্ছা জানান।

Rangamati C-I Birthday-Pic-3

রাঙামাটি জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, চ্যানেল আই মানে ব্যতিক্রমী একটি চ্যানেল, তাদের প্রতিটি কাজ হচ্ছে জনকল্যাণে। তিনি বলেন, সবার আগে দেশ বড়,দেশকে ভালবেসে এবং দেশের কল্যাণের জন্য চ্যানেল আই কৃষি ক্ষেত্রে জনগনকে অনেকটাই সচেতন করেছে। চ্যানেল আইয়ের মাধ্যমে সরকারসহ আমরা সকলেই অনেক সমস্যা ও সম্ভাবনা জানতে পারি। তা ধরে রাখার জন্য তিনি চ্যানেল আইয়ের প্রতি আহবান জানান। পরে জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা রাঙামাটির পক্ষ থেকে চিত্রনায়িকা মৌসুমীকে একটি উপহার তুলে দেন।

সংরক্ষিত আসনের মহিলা সাংসদ ফিরোজা বেগম চিনু বলেন, বাংলাদেশ এর সমৃদ্ধি অর্জনের পেছনে মিডিয়ার ভূমিকা অত্যন্ত গুরুত্বপুর্ন। সে ক্ষেত্রে চ্যানেল আই দেশপ্রেম নিয়ে দেশের কল্যাণে নিরবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, চ্যানেল আই তার কাজের মাধ্যমে এখন বাংলাদেশের জনগনের খুব কাছাকাছি চলে গেছে। জনগন এখন চ্যানেল আইকে ভালোবাসে, এটাই চ্যানেল আইয়ের সবচেয়ে বড় অর্জন। চ্যানেল আইয়ের ১৬বছর পূর্তিতে তিনি চ্যানেল আই পরিবারসহ সকলকে শুভেচ্ছা জানান।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly