চিংসামং চৌধুরী’র হত্যাকারীদের গ্রেফতারের দাবীতে মহালছড়িতে সড়ক অবরোধ পালন

মহালছড়ি প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Road block news 08-12-2014

খাগড়াছড়ির মানিকছড়িতে স্কুল শিক্ষক চিংসামং চৌধুরীর হত্যকারীদের গ্রেফতারের দাবিতে সোমবার মহালছড়িতে অঘোষিতভাবে সড়ক অবরোধ শান্তিপুর্নভাবে পালিত হয়েছে।

সোমবার সকাল ভোর ৬টা থেকে বিকাল ৬টা পর্ষন্ত এ সড়ক অবরোধ পালিত হয়। সড়ক অবরোধ চলাকালে উপজেলার সিঙ্গিনালা, চৌংড়াছড়ি মগপাড়া, ২৪মাইল নামক এলাকায় পিকেটারদের পিকেটিং করতে দেখা গেছে। এসময় পিকেটাররা রাস্তায় গাছের গুড়ি ও টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করেন। ফলে রাঙামাটি থেকে ছেড়ে আসা শান্তি গাড়িসহ অন্যান্য যানবাহন আটকা পড়ে।

তবে, মহালছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান ক্যাচিংমিং চৌধুরী পিকেটারদের সাথে কয়েক দফা আলোচনা করে দুপুর ১২টার পর সড়ক অবরোধ তুলে নেয়। সড়ক অবরোধ চলাকালে কোন জায়গায় অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এদিকে একই দাবীতে মহালছড়ি উপজেলায় সকল বেসরকারী বিদ্যালয় গুলোতে বার্ষিক পরীক্ষা বর্জন ও ছাত্র-ছাত্রীদের কালোব্যাজ ধারণ কর্মসূচী পালন করেছে। মঙ্গলবার সকল শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের নিয়ে উপজেলা সদরে মানব বন্ধন কর্মসূচী দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ৬ ডিসেম্বর শনিবার রাত পৌণে ৮টায় অজ্ঞাত সশস্ত্র সন্ত্রাসীরা জেএসএস নেতা (সন্তু গ্রুপ) মংসাজাই মারমা ওরফে জাপান বাবু’র ঘরে ঢুকে অতর্কিতভাবে গুলি চালালে মানিকছড়ি কলেজিয়েট স্কুলের প্রধান শিক্ষক ও মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চিংসামং চৌধুরী ঘটনাস্থলে নিহত হন এবং মংসাজাই মারমা (জাপান বাবু) গুলিবিদ্ধ হন।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly