চাকমা রাজা দেবাশীষ রায় বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

r-1_DMEABS

চাকমা সার্কেল চীফ ব্যারিষ্টার দেবাশীষ রায় বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) অস্ট্রেলিয়ায় এডিলেডে বাংলাদেশের রাখাইন সম্প্রদায়ের মেয়ে ইয়ান ইয়ানের সাথে রাজ বাহাদুর শুভ বিবাহ বন্ধনে আবদ্ধ হন। ইয়ানের বাড়ী বান্দরবান পার্বত্য জেলায়। রাজ বাহাদুর নিজেই তার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ষ্ট্যাটাসে বিবাহ বন্ধনের অসংখ্য যুগল ছবিও পোষ্ট করেছেন। রাণী তাতু রায় পরলোকগমনের দেড় যুগের পর দ্বিতীয়বারের মত শুভ বিবাহ পরিনয়ে আবদ্ধ হলেন চাকমা রাজা দেবাশীষ রায়। বিবাহ বন্ধনের খবর ও ছবি চাকমা রাজা তার ফেসবুক ষ্ট্যাটাস দেয়ার পর নতুন এই যুগলকে স্বাগত ও অভিনন্দন জানিয়েছেন তার অসংখ্য ভক্ত,বন্ধু-বান্ধব ও শুভাকাংখী।

1_DMEABS

এ ব্যাপারে রাঙামাটির চাকমা রাজ পরিবারের এক কর্মকর্তার কাছে এ ব্যাপারে জানতে চাইলে তিনি সত্যতা স্বীকার করে জানান, উভয় পক্ষের সম্মতিক্রমে অস্ট্রেলিয়ায় চাকমা রাজ বাহাদুর ও নববধূ ইয়ান আনুষ্ঠানিকভাবে বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। পরবর্তীতে রাঙামাটিতে বৃহত্তর পরিসরে বিবাহের অনুষ্ঠান আয়োজন করা হবে। তিনি আরও জানান, নববধূ রানী ইয়ান পিএইচডি ডিগ্রির অর্জনের জন্য বর্তমানে অস্ট্রেলিয়ায় অবস্থান করছেন।

উল্লেখ্য, এক ছেলে রাজ কুমার ত্রিভূন আর্য্য দেব রায় এবং এক মেয়ে রাজ কুমারী আরাধনা আয়েত্রী রায়কে রেখে রানী তাতু রায় ১৯৯৮ সালে ১৫ নভেম্বর পরলোকগমন করেন। বর্তমানে রাজ কুমার আর্যদেব রায় কানাডার সেন্ট মেরি ইউনিভার্সিটিতে ব্যাচলর অব আর্ট প্রোগ্রামে অধ্যয়নরত রয়েছেন এবং রাজ কুমারী আয়েত্রী রায় ভারতের তামিলনাড়ুর কোডানিক্যাল ইন্টারন্যাশনাল স্কুল থেকে উচ্চ মাধ্যমিক সমমানের ডিপ্লোমা সমাপ্ত করে বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য অপেক্ষারত। আর্ন্তজাতিক খ্যাতিসম্পন্ন ব্যক্তিত্ব রাজা বাহাদুর দেবাশীষ রায় দীর্ঘ দেড় যুগেরও বেশী সময় ধরে জীবন সঙ্গীনী বিহীন জীবন অতিবাহিত করার পর অবশেষে তিনি ইয়ানের সাথে দ্বিতীয় বিবাহ বন্ধনে আবদ্ধ হলেন।

—হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

           r2_DMEABS

Print Friendly