গ্রেফতারকৃত নেতা-কর্মীদের নিঃশর্ত মুক্তির দাবিতে খাগড়াছড়িতে পিসিপিসহ তিন সংগঠনের বিক্ষোভ ও সমাবেশ

খাগড়াছড়ি প্রতিবেদক, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

 Protest in Khagrachari1, 13 Dec 2013_DMEABS

গ্রেফতারকৃত গণতান্ত্রিক যুব ফোরাম ও পিসিপি’র ৮ নেতাকর্র্মীকে অবিলম্বে নিঃশর্ত মুক্তি, ধরপাকড়, নির্যাতনের অভিযান বন্ধের দাবিতে আজ শুক্রবার(১৩ডিসেম্বর) খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়।

স্বনির্ভর বাজার এলাকায় ইউপিডিএফের সহযোগী সংগঠন গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশনের উদ্যোগে সমাবেশে সভাপতিত্ব করেন পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি বিপুল চাকমা। বক্তব্য দেন হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রীনা দেওয়ান, খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি মিশুক চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের খাগড়াছড়ি জেলা শাখার আহ্বায়ক জিকো ত্রিপুরা প্রমুখ। এর আগে একটি বিােভ-মিছিল জেলা সদরের স্বনির্ভর বাজার থেকে শুরু হয়ে জেলা পরিষদ, নারাঙহিয়া, উপজেলা হয়ে চেঙ্গী স্কোয়ার ঘুরে আবারও স্বনির্ভর বাজারে গিয়ে প্রতিবাদ সমাবেশ করা হয়।

সমাবেশে বক্তারা বলেন, সরকার পার্বত্য চট্টগ্রামে গণতান্ত্রিক পরিবেশ বিনষ্ট করার ষড়যন্ত্র করছে। রাতে-বিরাতে নেতা-কর্মীদের ঘরে ঘরে তল্লাশি চালিয়ে জনমনে আতঙ্ক সৃষ্টি করা হচ্ছে। একটি গণতান্ত্রিক দেশে এটা কিছুতেই কাম্য হতে পারে না।

বক্তারা আরও বলেন, পার্বত্য চট্টগ্রামে নিরাপত্তার নামে প্রতিনিয়ত মানবাধিকার লংঘন করে চলেছে। দিঘীনালায় ৩ পাহাড়ি নারীর উপর হামলা চালিয়ে মারাত্মকভাবে আহত করেছে। ষড়যন্ত্রমূলকভাবে মিথ্যা মামলা, আটক ও তল্লাশির নামে হয়রানি ও নিপীড়ন-নির্যাতন চালানোর মাধ্যমে যে অশান্তির পরিবেশ সৃষ্টি করা হচ্ছে তার পরিণাম কখনো শুভ হবে না বলে বক্তারা হুঁশিয়ারী উচ্চারণ করেন।

বক্তারা দমন-পীড়ন চালিয়ে পার্বত্য চট্টগ্রামে ন্যায্য আন্দোলনকে কিছুতেই দমিয়ে রাখা যাবে না বলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে সকল ধরনের অন্যায়-অত্যাচারের বিরুদ্ধে প্রতিবাদে গর্জে উঠার জন্য ছাত্র-যুব ও নারী সমাজের প্রতি আহ্বান জনান।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly