গ্রেপ্তার-হয়রানি ও ষড়যন্ত্র বন্ধের দাবিতে সাজেকে পিসিপি-ডিওয়াইএফ’র বিক্ষোভ

ডেস্ক রিপোর্ট,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

খাগড়াছড়ির পানছড়িতে পুলিশের হারিয়ে যাওয়া অস্ত্র উদ্ধারের নামে গ্রেপ্তার-হয়রানী বন্ধ ও গণতান্ত্রিক আন্দোলনকারী ইউপিডিএফ-এর বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধের দাবিতে সোমবার রাঙামাটির সাজেকের উজো বাজারে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়েছ। বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরাম (ডিওয়াইএফ) উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

গণতান্ত্রিক যুব ফোরাম সাজেক শাখার সহ সভাপতি জেনেল চাকমার স্বাক্ষরিত এক প্রেস বার্তায় বলা হয়, সাজেকের উজো বাজার মোড়ে আয়োজিত সমাবেশে বক্তব্যে দেন গনতান্ত্রিক যুব ফোরাম সাজেক শাখার সভাপতি সুপন চাকমা, সহ সভাপতি জেনেল চাকমা এবং পিসিপি বাঘাইছড়ি থানা শাখার সভাপতি সোহেল চাকমা। অনুষ্ঠান সঞ্চলনা করেন পিসিপি’র বাঘাইছড়ি থানা শাখার সাধারণ সম্পাদক আসেন্টু চাকমা। এর আগে একটি বিক্ষোভ মিছিল উজোবাজার এলাকা প্রদক্ষিণ করার পরে বাজার মোড়ে সমাবেশের আয়োজন করে।

সমাবেশ থেকে পানছড়িতে পুলিশের হারিয়ে যাওয়াা অস্ত্র উদ্ধারের নামে জনগণ ও আন্দোলনকামী সংগঠন ইউপিডিএফ এবং পিসিপি-যুব ফোরামের বিরুদ্ধে ষড়যন্ত্র অবিলম্বে বন্ধের দাবি জানানো হয়। একই সাথে বলা হয় সুগভীর চক্রান্তের অংশ হিসেবে ‘অস্ত্র হারিয়ে যাওয়ার নাটক সাজানো হয়েছে’ কিনা সেদিকেও পার্বত্য জনগণ ও সচেতন দেশবাসীকে সজাগ থাকার আহ্বান জানানো হয়।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly