গ্রুপ ফোরের  ৩ কোটি টাকা চুরির মূল হোতা শহীদুল হককে রাঙামাটিতে গ্রেফতার করেছে র‌্যাব-৭

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

g4

 বেসরকারী সংস্থা নিরাপত্তা সংস্থা গ্রুপ ফোরের চট্টগ্রাম কার্যলয় থেকে চুরি ঘটনার মূল হোতা শহীদুল হক-কে বুধবার রাঙামাটি থেকে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান -৭ (র‌্যাব)।

জানা যায়, রোববার চট্টগ্রামের খুলশী ৪ নম্বর সড়কের ১৫/২নম্বর ভবনে গ্রুপ ফোরের চট্টগ্রাম কার্যালয়ের নিরাপত্তায় দায়িত্বে ছিলেন শহীদুল হক শান্তনুসহ তিন জন নিরাপত্তাকর্মী। ওই দিন  চোরেরা  গ্রুপ ফোরের চট্টগ্রাম কার্যালয়ের ভল্ট খুলে ৩ কোটি টাকা চুরি করে নিয়ে যায়। এতে   ওইদিন রাতে গ্রুপ ফোরের ব্যবস্থাপক তারেক মন সুর খুলশী থানায় একটি চুরির মামলা দায়ের করেন। এর পর থেকে টাকা ও চোরের সন্ধানে অভিযানে নামে পুলিশ, গোয়েন্দা ও র‌্যাব।

এক পর্যায়ে মঙ্গলবার চট্টগ্রাম সরকারী সিটি বিশ্ব বিদ্যালয় কলেজ মসজিদের মুয়াজ্জিন বশিরুল আলম (৩০) এর বেড রুম থেকে ২ কোটি ৯৯ লাখ ৫০ হাজার টাকা উদ্ধারের পর বশিরকে গ্রেফতার করে র‌্যাব-৭ । মুয়াজ্জিনকে গ্রেফতারের খবর মিডিয়ায় ছড়িয়ে পড়লে শহীদুল হক শান্তনু রাঙামাটি পালিয়ে যায়।  এতে  বুধবার সকালের দিকে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব -৭ এর মেজর মোঃ জাহাঙ্গীর আলমের নেতৃত্বে  রাঙামাটি কলেজ গেইট এলাকায় অভিযান চালানো হয়। এসময় একটি বাড়ী থেকে ৩ কোটি টাকার চোর শহীদুল হককে গ্রেফতার করা হয়। পরে তাকে চট্টগ্রামে নিয়ে যাওয়া হয়।

একটি সূত্র জানায়, র‌্যাবের প্রাথমকি জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত শহীদুল জানায় সে রাঙামাটি সরকারী কলেজের ব্যবস্থাপনা বিভাগে পড়াশুনা করে। চুরির ঘটনা ধামাচাপা  দেয়া পর্ষন্ত রাঙামাটিতে অবস্থান করে কলেজের অ্যাকাডেমিক সার্টিফিকেট তুলে নিয়ে অন্য স্থানে চাকরীর জন্য পরিকল্পনা করছিল।

চট্টগ্রাম পুলিশ কমিশনার (সিএমপি) জলিল মন্ডল মুঠোফোনে জানান, মূখোশধারী এক ব্যক্তি টাকা নিয়ে বের হওয়ার সময় প্রতিষ্ঠানের গোপন সিসিটিভ ক্যামরায় ধরা পড়ে এবং তা দেখেই চোর সনাক্ত করা হয়। তিনি আরও জানান,তাদের দেওয়া বক্তব্যে শহীদুল ও বশির পূর্বের পরিচিত। সেই  সুবাদে শহীদলু হক সোমবার ভোরে বশিরের বাসায় গিয়ে ৩টি চালের বস্তা করে টাকা গুলো রাখে। পরে ওই টাকা তারা দু’টি ট্রলি ব্যাগে ভরে রাখে।

র‌্যাপিড একশন ব্যাটালিয়ান (র‌্যাব)-৭এর ষ্টাফ অফিসার এএসপি সোহেল মাহমুদ জানান গ্রেফতারকৃত শহীদুল হক শান্তনু হচ্ছে চুরির ঘটনার মূল হোতা। তাকে রাঙামাটি থেকে গ্রেফতার করে আনা হয়েছে। গ্রেফতারকৃতকে ব্যাপক জিঞ্জাসাবাদে আরও বিস্তারিত জানা যাবে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly