গ্রাউসের বৃত্তিপ্রাপ্ত কিশোর-কিশোরীদের কার্যক্রম পরিদর্শন

 লামা প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

বান্দরবানের লামায় বেসরকারী সংস্থা গ্রাম উন্নয়ন সংগঠনের (গ্রাউস) বৃত্তিপ্রাপ্ত কিশোর কিশোরীদের অংহ্লাপাড়া এলাকার কার্যক্রম সরকারী ও বেসরকারী ভাবে পরিদর্শন করা হয়েছে।

রোববার বিকালে উপজেলার রুপসীপাড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সাচিংপ্রু মার্মা, মহিলা বিষয়ক কর্মকর্তা মো. কামরুল আলম ও গ্রাউস’র উপজেলা কো-অর্ডিনেটর মেহেরুন্নেছা কার্যক্রম পরিদর্শন করেন। এ সময় স্থানীয় সমাজ সেবক মোহাম্মদ পিন্টু, গ্রাউস’র ফিল্ড ফ্যাসিলেটেটর প্রু রাখাইন, অর্চনা চাকমা, মে মং মার্মাসহ বৃত্তিপ্রাপ্ত কিশোরী কিশোরী প্রমুখ উপস্থিত ছিলেন।

গ্রাউসের উপজেলা কো-অর্ডিনেটর মেহেরুন্নেছা জানান, চলতি বছরের এপ্রিল মাসে বেসরকারী সংস্থা গ্রাউসের উদ্যোগে রুপসীপাড়া ইউনিয়নের অংহ্লাপাড়া এলাকার ৭ জন কিশোর কিশোরীকে ১৫ হাজার টাকা হারে বৃত্তি প্রদান  করে। প্রাপ্ত বৃত্তির টাকায় অক্যচিং মার্মা কলা বাগান, চাইয়েমং মার্মা গরু পালন ও কলা বাগান, উনুচিং মার্মা গরু পালন,উনুসিং মার্মা শুকর পালন, মিথুইসে মার্মা আলু ও মরিচ চাষ, এখ্যইয়ে মার্মা শুকর পালন ও মাক্যখইন শুকর পালন করেন।

গ্রাউস’র কিশোর কিশোরী ক্ষমতায় প্রকল্প কার্যক্রমের প্রশংস করে রুপসীপাড়া ইউপি চেয়ারম্যান সাচিংপ্রু মার্মা বলেন, পড়ালেখার পাশাপাশি কিশোর কিশোরীরা গ্রাউসের বৃত্তির টাকা সঠিক ব্যবহার করতে পারলে নিজেদেরকে সফল আতœ-কমী ও স্ববলম্বি করে গড়ে তুলতে পারবে এবং পরিবারের বোঝা করে যাবে বলে তিনি মন্তব্য করেন।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly