খাগড়াছড়ি সরকারি কলেজে পিসিপি’র ‘রক্ত গ্রুপ অনুসন্ধান’ কর্মসূচি পালিত

ডেস্ক রিপোর্ট, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম
মহালছড়ি তান্ডবলীলার ১১তম বার্ষিকী উপলক্ষে মঙ্গলবার খাগড়াছড়ি সরকারি কলেজে “রক্ত গ্রুপ অনুসন্ধান” কর্মসূচি পালন করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রম পাহাড়ি ছাত্র পরিষদ(পিসিপি) খাগড়াছড়ি সরকারি কলেজ শাখা।

পাহাড়ি ছাত্র পরিষদ খাগড়াছড়ি সরকারি কলেজ শাখা দপ্তর সম্পাদক রিয়েল ত্রিপুরার স্বাক্ষরিত এক প্রেস বার্তায় বলা হয়,”জাতীয় অস্তিত্ব রক্ষার্থে আমরা হবো আগুয়ান সৈনিক, মানবতার কল্যাণে আমরা হই পথযাত্রী” এই শ্লোগানকে সামনে রেখে মঙ্গলবার সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলা ব্যতিক্রমী এ কর্মসূচিতে শতাধিক শিক্ষার্থী তাদের রক্ত গ্রুপ পরীক্ষা করেন। এ সময় ইউপিডিএফের খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক রিকো চাকমা, পিসিপি’র কলেজ শাখার সহ সাধারণ সম্পাদক জেসীম চাকমা, দপ্তর সম্পাদক রিয়েল ত্রিপুরা সহ কলেজ শাখার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নেতৃবৃন্দ বলেন, পাহাড়ি ছাত্র পরিষদ রাজনৈতিক সংগ্রাম পরিচালনা ছাড়াও মানবতার সেবামূলক কাজও যথাসাধ্য চালিয়ে যাচ্ছে। বিভিন্ন সময় অসুস্থ রোগীদের জন্য রক্তের প্রয়োজন দেখা দিলে মানবিক সহযোগিতার তাগিদ সৃষ্টি করতে আমাদের এই রক্ত গ্রুপ অনুসন্ধান কর্মসূচি।

নেতৃবৃন্দ বলেন, একজনের রক্তদানের মাধ্যমে অসুস্থ একজন রোগী তাঁর পরিপূর্ণ জীবন ফিরে পেতে পারে। তাই মানবতার কল্যাণে এগিয়ে আসার জন্য তারা সকলের প্রতি আহ্বান জানান।

উল্লেখ্য, ২০০৩ সালে ২৬ আগস্ট মহালছড়িতে ৯টি পাহাড়ি গ্রামে হামলা চালিয়ে সাড়ে তিন শতাধিক ঘরবাড়ি ও ৪টি বৌদ্ধ মন্দির জ্বালিয়ে দেয় পুর্ণবাসিত বাঙালীরা। হামলাকারীরা প্রবীণ মুরুব্বী বিনোদ বিহারী খীসা ও আট মাস বয়সী এক শিশুকে হত্যা, ৯ জন পাহাড়ি নারীকে ধর্ষণ, বুদ্ধমূর্তি ভাঙচুর ও এক বৌদ্ধ ভিক্ষুকে লাঞ্ছিত করে এবং প্রতিটি গ্রামে ব্যাপক লুটপাট সংঘটিত করে প্রেস বার্তায় দাবি করা হয়েছে।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly