খাগড়াছড়ি সরকারি কলেজে পিসিপির নবীন বরণ অনুষ্ঠান

ডেস্ক রিপোর্ট,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

OLYMPUS DIGITAL CAMERA

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের (পিসিপি) উদ্যোগে রোববার খাগড়াছড়ি সরকারী কলেজের নবীন শিক্ষার্থীদের আন্ষ্ঠুানিকভবে বরণ করা হয়েছে

পিসিপির খাগড়াছড়ি সরকারি কলেজ শাখর দপ্তর সম্পাদক রিয়েল ত্রিপুরার স্বাক্ষরিত এক প্রেস বার্তায় বলা হয়, “নবীনদের চেতনা হোক জাতীয় অস্তিত্ব রক্ষার  লড়াইয়ের হাতিয়ার” এই শ্লোগানকে সামনে রেখে রোববার খাগড়াছড়ি সরকারী কলেজের হল রুমে অনুষ্ঠিত নবীন বরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  পিসিপি’র কলেজ শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জেসীম চাকমা। পিসিপির কলেজ শাখার অর্থ সম্পাদক নিকাশ চাকমার সঞ্চালনায় বক্তব্য দেন ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ)-এর সংগঠক অলকেশ চাকমা, পিসিপি’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক রিটন চাকমা ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি অংকন চাকমা প্রমুখ।

অনুষ্ঠান শুরুতে নবীনদের ফুল দিয়ে বরণ করা হয়। এরপর নবীনদের উদ্দেশ্যে মানপত্র পাঠ করেন খাগড়াছড়ি সরকারি কলেজের দ্বাদশ শ্রেণীর ছাত্রী চামেলী মারমা। অনুষ্ঠানে তিন  শত ছাত্র-ছাত্রী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নেতৃবৃন্দ নবীন ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বলেন, ছাত্ররাই দেশ ও জাতির ভবিষ্যত। তাই পড়ালেখার পাশাপাশি জাতীয় অস্তিত্ব সম্পর্কেও ছাত্র-ছাত্রীদেরকে সচেতন হতে হবে। মেধা ও দক্ষতাকে কাজে লাগিয়ে নিজেদেরকে আদর্শিক মানুষ হিসেবে গড়ে তুলতে হবে এবং সমাজ বিনির্মাণের কাজে ভূমিকা পালন করতে হবে।

বক্তারা আরও বলেন, খাগড়াছড়ি সরকারি কলেজসহ পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শাসকশ্রেণী পরিকল্পিতভাবে বিভাজন তৈরি করে পাহাড়ি-বাঙালি ছাত্রদের মধ্যে নানা সমস্যা সৃষ্টিতে তৎপর রয়েছে। এর থেকে সবাইকে সজাগ ও সতর্ক থাকতে হবে।

বক্তারা পার্বত্য চট্টগ্রামে সকল ধরনের নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে ও জাতীয় অস্তিত্ব রক্ষার লড়াইয়ে সামিল হওয়ার জন্য নবীন ছাত্র-ছাত্রীদের প্রতি আহ্বান জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly