খাগড়াছড়ির জেলা প্রশাসনের গভীর নলকুপ প্রকল্পের উদ্বোধন

খাগড়াছড়ি প্রতিবেদক,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

water pic 02

খাগড়াছড়ির ভুয়াছড়িতে শতাধিক পরিবার ও স্থানীয় একটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের মাঝে নিরাপদ পানি সরবরাহের লক্ষে বৃহস্পতিবার গভীর নলকুপ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে।

উদ্বোধনকালে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মোহাম্মদ আব্দুল্লাহ বলেছেন, সরকার পাহাড়ের  প্রত্যন্ত অঞ্চলে বসবাসকারী মানুষের সুপেয় পানির কষ্টের কথা বিবেচনা করে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে একটি বিশেষ প্রকল্প গ্রহন  করেছে। এ প্রকল্পের আওতায় খাগড়াছড়ি জেলা প্রশাসন দূর্গম এলাকায় ফলপ্রসূভাবে প্রান্তিক মানুষের ব্যবহার্য্য ও সুপেয় পানির দূর্ভোগ লাঘব করে দিয়েছে।

বৃহস্পতিবার সকালে খাগড়াছড়ি সদরের দুর্গম ভুয়াছড়ি এলাকায় গভীর নলকুপ প্রকল্পের শুভ উদ্বোধনকালে এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন খাগড়াছড়ির জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ করিম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আব্দুল খালেক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মিজানুর রহমান মোল্ল্যা, সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

বিভাগীয় কমিশনার আরও কলেন, এ ধরনের উদ্যোগের মাধ্যমে জনস্বাস্থ্য সুরক্ষার পাশাপাশি জাতিসংঘ ঘোষিত ‘মিলেনিয়াম ডেভলমেন্ট গোল (এমডিজি)’ বাস্তবায়নেও এগিয়ে যাচ্ছে সরকার। এসময় ভূয়াছড়ি মাদ্রাসার ভবনসহ অন্যান্য সমস্যার কথা তিনি সরকারের কাছে তুলে ধরার আশাবাদ ব্যক্ত করেন এবং আগামীতে মাদ্রাসাটির এমপিওকরণ এবং উন্নয়নে সহযোগিতা করা হবে।

উল্লেখ্য, সোয়া তিন লক্ষ টাকা ব্যয়ে খাগড়াছড়ি জেলা প্রশাসন কর্তৃক বাস্তবায়িত পানির এই প্রকল্পটি নির্মাণ করা হয়।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly