খাগড়াছড়ির উদীয়মান তরুন সাংবাদিক সুকুমার বড়ুয়া আর নেই

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

S

খাগড়াছড়ি পার্বত্য জেলার তরুন সাংবাদিক সুকুমার বড়ুয়া আর নেই। মঙ্গলবার সকালে খাগড়াছড়ির নিজ বাস ভবনে তিনি মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৪৬ বৎসর। তিনি চট্টগ্রাম থেকে প্রকাশিত দৈনিক বীর চট্টগ্রাম মঞ্চ ও ঢাকার জাতীয় দৈনিক দিনকালে জেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন। তিনি দীর্ঘ দিন ধরে লিভার সিরোসিস রোগে ভূগছিলেন।

এদিকে এ উদীয়মান তরুন সাংবাদিকের অকাল মৃত্যুর খবর পাওয়ার পর খাগড়াছড়ি,রাঙামাটিসহ সাংবাদিক সমাজে শোকের ছায়া নেমে আসে। তার মৃত্যুতে হিলবিডিটোয়েন্টিফোর ডটকমের পরিবারের পক্ষ থেকে গভীর শোক প্রকাশ ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছে।

মৃত্যুকালে সাংবাদিক সুকুমার বড়ুয়া স্ত্রী শিমুল বড়ুয়া, দুই ছেলে অনিক বড়ুয়া ও অথুন বড়ুয়াসহ বিপুল আত্বীয় স্বজন ও বন্ধু বান্ধব রেখে গেছেন। তার মৃত্যুর খবর পেয়ে বাসভবনে ছুটে যান বন্ধু আত্বীয় স্বজন ও শুভ্যনুধায়ীরা। পেশাগত দায়িত্ব পালনকালে তিনি  অনেকবার মামলা-হামলারও স্বীকার হয়েছেন।

তার মৃত্যুতে খাগড়াছড়ি প্রেসক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া ও সাধারন সম্পাদক আবু দাউদ শোক প্রকাশ করেছেন। রাঙামাটি প্রেস ক্লাবের সভাপতি সুনীল কান্তি দে ও সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী এক শোক বার্তায় বলেন , সাংবাদিক সুকুমার বড়ুয়া ছিলেন পাহাড়ের এক সাহসী কলম সৈনিক। তরুন এই সাংবাদিক দীর্ঘদিন ধরে লিভার সিরোসিসে আক্রান্ত ছিলেন। এর পরও তিনি সাহসিকতার সহিত সাংবাদিকতা চালিয়ে গেছেন। তিনি জীবনের শেষ সময় পর্যন্ত চট্টগ্রাম থেকে প্রকাশিত বীর চট্টগ্রাম মঞ্চের খাগড়াছড়ি জেলা প্রতিনিধি হিসাবে কাজ করে গেছেন। সাহসী এই সহযোদ্ধা মঙ্গলবার দুপুরে হঠাৎ অকালে আমাদের ছাড়ে চলে যাওয়ায় আমরা গভীর ভাবে মর্মাহত । আমরা তার সর্গীয় আত্নার প্রতি শান্তি কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

এছাড়া রাঙামাটি রিপোটার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা, সাধারন সম্পাদক ফজলুর রহমান রাজন, রাঙামাটি ইলেকট্রনিক্স জার্নালিষ্ট এসোশিয়েসন রেমজার পক্ষ থেকে সভাপতি মোস্তফা কামাল, সাধারন সম্পাদক ফজলে এলাহীসহ বিভিন্ন সাংবাদিক সাংবাদিক সংগঠনের নেতৃবৃন্দ শোক প্রকাশ করেছেন।
–হিলবিডি২৪/সম্পাদনা.সিআর.

Print Friendly