খাগড়াছড়িতে র‌্যালি ও আলোচলার সভার মধ্য দিয়ে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

খাগড়াছড়ি প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

IMG_1934hillbd24.com

সোমবার খাগড়াছড়িতে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে স্বাস্থ বিভাগ,খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে র‌্যালি ও আলোচলার সভার আয়োজন করা হয়।

“মশা-মাছি দূরে রাখি: রোগ বালাই মুক্ত থাকি” এ প্রতিপাদ্যে বিষয়কে সামনে সকালে খাগড়াছড়ি অফিসার্স কøাব অডিটোরিম প্রাঙ্গণ থেকে শহরে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে জেলা অডিটোরিমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান চাই থোঅং মারমা। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক আব্দুল খালেক, জেলা পরিষদের সদস্য সাহাব উদ্দীন, জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা আব্দুর রহমান তরফদার ও সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শহীদ তালুকদার।

আলোচনায় বক্তরা বলেন, দেশের অনান্য জেলার তুলনায় বান্দরবান, রাঙামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলায় বাহকজনিত রোগের সংক্রমন তুলনামুলকভাবে বেশি এবং সরকার এর নিয়ন্ত্রনে  সর্বাত্নক কার্যক্রম চালিয়ে যাচ্ছে। বক্তারা বাহক-বাহিত রোগ প্রতিরোধে ও নির্মূলের জন্য সরকারী কার্যক্রমকে সহযোগীতা করার জন্য সকলের প্রতি আত্বসচেতনতাবোধ বৃদ্ধির আহবান জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly