খাগড়াছড়িতে তিন সংগঠনের উদ্যোগে ৫ দিনব্যাপী শীতকালীন ফসল উত্তোলন কর্মসূচি সমাপ্ত

ডেস্ক রিপোর্ট, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Harvesting Campaign program_DMEABS

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের(ইউপিডিএফ) সহযোগী সংগঠন গণতান্ত্রিক যুব ফোরামসহ তিন সংগঠনের উদ্যোগে ৫ দিন ব্যাপী ধান কাটা কর্মসূচি শেষ হয়েছে।

আজ বুধবার(২৭ নভেম্বর) ইউপিডিএফের কেন্দ্রীয় প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান নিরন চাকমার স্বারিত এক বিবৃতিতে দাবি করা হয়, ইউপিডিএফ সহযোগী সংগঠন ঘণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশনের যৌথ উদ্যোগে ২২ নভেম্বর থেকে খাগড়াছড়ি সদর উপজেলা সহ বিভিন্ন উপজেলায় ধানকাটা ও তোলার কাজে জনগণকে সহযোগিতা প্রদানের এ কর্মসূচি শুরু করা হয়। গত মঙ্গলবার ৫ দিন ব্যাপী এ ধান কাটা কর্মসূচি সমাপ্ত হয়।

বিবৃতিতে আরও বলা হয়, শীতকালীন ফসল উত্তোলন অভিযান নামে ৫দিন ব্যাপী এই কর্মসূচিতে খাগড়াছড়ি সদর উপজেলার ভাইবোন ছড়া ইউনিয়নের পূর্ণ কার্বারী পাড়া, আপ্রুসি চেয়ারম্যান পাড়া, ৪নং প্রকল্প গ্রাম, নির্মল কার্বারী পাড়া ও নতুন পাড়া, পেরাছড়া ইউনিয়নের পূর্ব নীলকান্ত পাড়া, অমৃত পাড়া, গিরিফুল, বেলতলী পাড়া, কমলছড়ি ইউনিয়নের বেতছড়ি মুখ, ১নং খাগড়াছড়ি ইউনিয়নের আকবাড়ি পাড়া এবং দক্ষিণ গোলাবাড়ি ও বটতলী এলাকায় কৃষকদের প্রায় ১৭.৮ একর (৩৯ কানি) জমিতে ধান কাটার কাজে সহযোগিতা প্রদান করা হয় এবং ২.৮ একর(৬ কানি) জমির ধান তুলে দেওয়া হয়। এছাড়া বিভিন্ন জায়গায় মতবিনিময় সভা ও ডকুমেন্টারী ফিল্ম প্রদর্শন করা হয়। এ কর্মসূচিতে তিন সংগঠনের নেতা-কর্মী ছাড়াও এলাকার জনগণও অংশগ্রহণ করেন।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly