খাগড়াছড়িতে তারেক জিয়া’র কুশপুত্তলিকা দাহ-বিএনপি’র বিক্ষোভ

খাগড়াছড়ি প্রতিবেদক, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

IMG_0748

জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে কুটুক্তি’র প্রতিবাদে ও দুর্নীতিবাজ বিদেশে পলাতক তারেক রহমানকে দেশের মাটিতে ফিরিয়ে এনে শাস্তির দাবীতে রোববার বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা ছাত্রলীগ।

জেলা শহরের শাপলা চত্বরে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ সোমবার তারকে জিয়া’র বিরুদ্ধে খাগড়াছড়ি আদালতে মামলা দায়েরের ঘোষনা দেন। এসময় ছাত্রলীগ নেতৃবৃন্দ তারেক রহমানের কুশপুত্তলিকায় দাহ করে।

এর আগে নারিকেল বাগানস্থ দলীয় কার্যালয় হতে জেলা ছাত্রলীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি আদালত সড়ক প্রদক্ষিণ শেষে শাপলা চত্বরে এসে জেলা ছাত্রলীগের সভাপতি ইকবাল বাহারের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। এসময় বক্তব্য রাখেন- জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ জাহেদুল আলম, জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা ও জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক মংসাপ্রু মারমা।

 এদিকে, তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারীর প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে জেলা ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবকদল।

আদালত সড়কস্থ বিএনপি দলীয় কার্যালয় হতে জেলা বিএনপি’র  বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে দলীয় কার্যালয়ে এসে জেলা যুবদলের নেতা মাহাবুবুল আলম সবুজের সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে অনুষ্ঠিত হয়। এসময় বক্তব্য রাখেন জেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাক্মা এবং জেলা ছাত্রদলের যুগ্ম সম্পাদক মো. জাহেদ প্রমূখ।

প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ হুশিয়ারী দিয়ে বলেন, অবিলম্বে তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা প্রত্যাহার করা না হলে ওয়াদুদ ভূইয়ার নেতৃত্বে পুরো পার্বত্য চট্টগ্রাম অচল করে দেয়া হবে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly