খাগড়াছড়িতে জেলা বিএনপির একাংশ শনিবার অর্ধদিবস হরতাল ডেকেছে

খাগড়াছড়ি প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

বিপ্লব ও সংহতি দিবস পালনে পুলিশী বাঁধা অভিযোগে খাগড়াছড়ি জেলা বিএনপির একাংশ শনিবার খাগড়াছড়ি জেলায় অর্ধদিবস হারতালের ডাক দিয়েছে। জেলা অআজ আজ বৃহস্পতিবার(৭ ণভেম্বর) জাতীয়তাবাদী সাংস্কৃতিক দলের সভাপতি চন্ডীনাথ ত্রিপুরার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেন।

বিজ্ঞপ্তিতে বলা হয় জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে সমীরণ দেওয়ানের নেতৃত্বাধীন জেলা বিএনপির একাংশ শোভাযাত্রা ও জিয়া ভাষ্কর্যে পুষ্পস্তবক অর্পণের কর্মসূচি নেয় হয়েছে। বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সমীরণ দেওয়ান অভিযোগ করেন, জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে তারা শোভাযাত্রা সহকারে খাগড়াছড়ি শহরে স্থাপতি জিয়া ভাষ্কর্যে পুষ্প অপর্ণের কর্মসূচি ছিল। জেলা বিএনপির নেতা কর্মীরা অস্থায়ী দলীয় কার্যালয় থেকে শোভাযাত্রা নিয়ে জিয়া ভাষ্কর্যের দিকে যেতে চাইলে পুলিশ বাঁধা দেয়। নেতাকর্মীদের প্রবল প্রতিবাদের মুখে পুলিশী বাঁধা তুলে নিলেও আবারো খাগড়াছড়ি আদালত ফটক প্রাঙ্গনে বাঁধা দেয়। ফলে নেতাকর্মীরা জিয়া ভাষ্কর্যে ফুল না দিয়ে পুনরায় অস্থায়ী দলীয় কার্যালয়ে ফিরে আসে ।

পুলিশি বাঁধার প্রতিবাদে আগামী শনিবার খাগড়াছড়ি জেলায় অর্ধদিবস হরতালের কর্মসূচি ঘোষণা দেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য সমীরণ দেওয়ান।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly