আজ সাজেকের সরাসরি বাস চলাচলের উদ্বোধন,সাজেকবাসীর পায়ে হেটে যাতায়াতের দিন অবসান হচ্ছে

জাহাঙ্গীর আলম রাজু, দীঘিনালা হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

d-1hillbd24.com

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার দুর্গম ও নয়নাভিরাম সাজেকের সাথে সরাসরি যাত্রীবাহী বাস চলাচলের শুরু হচ্ছে আজ মঙ্গলবার(৩১ ডিসেম্বর) থেকে। ফলে সাজেকবাসী যুগ যুগ ধরে পায়ে হেটে যাতায়াতের কষ্টের দিন অবসান অন্যদিকে দুর্গম পাহাড়ী জনপদ সাজেকবাসীর ভাগ্য পরিবর্তন ঘটতে চলছে।

মঙ্গলবার সকাল ১১ টায় চট্টগ্রাম অঞ্চলের এরিয়া কমান্ডার ও ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল সাব্বির আহাম্মদ এনডিসি, পিএসসি আনুষ্ঠানিকভাবে এই যাত্রীবাহী বাস চলাচলের উদ্বোধন করবেন। এসময় তিনি সাজেককে ঘিরে দৃষ্টিনন্দন পর্যটন কেন্দ্র গড়ে তোলার লক্ষ্যে সেনাবাহিনীর অর্থায়নে নির্মিত বেশ ক’টি উন্নয়ন প্রকল্পেরও উদ্বোধন করবেন বলে জানা গেছে। পর্যটক ও এলাকাবাসীর সড়ক যোগাযোগ ব্যবস্থা নিশ্চিত করতে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কোর (১৯ ইসিবি) বাঘাইহাট বাজার থেকে সাজেক কংলাকপাড়া পর্যন্ত প্রায় ৩৩ কিলোমিটার সড়ক নির্মাণ কাজ সম্পন্ন করেছে। এতে প্রায় ৮০ কোটি টাকা ব্যয় হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারন সম্পাদক এস এম শফি জানান, দুর্গম সাজেবাসী ও পর্যটকদের সড়ক পথে সহজভাবে যাতায়াত ব্যবস্থা নিশ্চিত করতে যাত্রী সেবার মানুষিকতা নিয়ে আমরা আজ থেকে এই সড়কে শান্তি পরিবহনসহ যাত্রীবাহি বাস সার্ভিস চালু করার সিদ্ধান্ত নিয়েছি।

এদিকে যাত্রীবাহি বাস সার্ভিসের সংবাদে সাজেকজুড়ে বইছে উৎসব মুখর পরিবেশ। সাজেক কংলাক মৌজার হেডম্যান চংমিং থাংয়া জানান, যুগ যুগ ধরে আমাদেরকে উচুনিচু পাহাড়ী পথ পাড়ি দিয়ে পায়ে হেটে যাতায়াত করতে হতো। দেশ স্বাধীন হওয়ার ৪২ বছর পর সাজেকের মানুষ বাসে চড়ে যাতায়াত করবে তা ভাবতেও অবাক লাগছে। সেনাবাহিনীর চলমান উন্নয়ন কর্মকান্ড এবং সরাসরি যাত্রীবাহি সার্ভিস সাজেকবাসীর দীর্ঘদিনের স্বপ্নের বাস্তবায়ন বলে উল্লেখ করেন তিনি।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর

Print Friendly