কাপ্তাইয়ে ৩ দিনে লাখপতি হওয়ার প্রলোভন দেখিয়ে ১৫ লাখ টাকা নিয়ে উধাও

কাপ্তাই প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

১০ হাজার টাকা জমা দিলে তিন দিনেই লাখ টাকা দেওয়ার প্রলোভন দেখিয়ে ”প্রত্যাশা” নামক একটি সংস্থা প্রায় ১৫ লক্ষাধিক টাকা হাতিয়ে পালিয়েছে। ঘটনাটি ঘটেছে গত ৪ দিন পুর্বে কাপ্তাইয়ের শীলছড়িতে।

 স্থানীয় একাধিক সুত্রে জানা গেছে, প্রত্যাশা নামক একটি সংস্থা শীলছড়িতে অফিস দেখিয়ে উপজেলার বিভিস্থানে বিশেষ করে কাপ্তাই নতুন বাজার, শিল্প এলাকা, স’মিল এলাকার লোকজনকে ১০ হাজার টাকা জমা দিলে তিন দিন পর একলাখ টাকা দেওয়ার প্রলোভন দেখায়। এতে এলাকার সরলমনা লোকজনের অনেকেই আগ্রহী হয়ে ৫ থেকে ৫০ হাজার টাকা পর্যন্ত প্রতিনিধির নিকট জমা দেয়। ১ ডিসেম্বর শীলছড়িতে অফিস উদ্বোধনসহ অর্থ লগ্নীকারীদের জমা অনুসারে নির্ধরিত পরিমান টাকা দেওয়ার কথা।  কিন্তু গত বৃহস্পতিবার থেকে প্রত্যাশা নামক সংস্থার কোন প্রতিনিধিকে আর খুঁজে পাওয়া যাচ্ছে না। এতে ১০ হাজার টাকায় ৩ দিনে লাখপতি হওয়ার স্বপ্ন ভঙ্গ হওয়ায় অনেকে হতাশাগ্রস্থ হয়ে পড়েছে। অনেকেই লোক লজ্জার ভয়ে মুখ খুলতে অনীহা প্রকাশ করছে।

 এ ব্যাপারে শীলছড়ি এলাকার মুক্তিযোদ্ধা রহিমুল্লাহ জানান, প্রত্যাশা নামক একটি সংস্থা মাসিক আট হাজার টাকায় তার দোকান ঘর ভাড়া নেওয়ার কথা বলে। ১ ডিসেম্বর দোকান ঘর বুঝে নেওয়ার কথা থাকলেও তারা আর যোগাযোগ করেনি।

 কাপ্তাই থানার ওসি হারুন অর রশিদ জানান, প্রতদারনার স্বীকার কয়েকজন লোক থানায় এসে তার নিকট অর্থ প্রতারনার বিষয়টি মৌখিকভাবে জানিয়েছেন। তাদের লিখিত অভিযোগ পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান। কাপ্তাই নতুন বাজার এলাকার ইউপি সদস্য সজীব বলেন, এ ধরনের প্রতারনার বিষয়টি তিনিও শুনেছেন।…..

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly