কাপ্তাইয়ে আইন ও মানবাধিকার বিষয়ক সচেতনতা সভা

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

DSC06028

সোমবার কাপ্তাইয়ে বেসরকারি উন্নয়ন সংস্থা স্ট্র্যাটেজিক এ্যাকশন্স সোসাইটি(সাস) ও বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড র্সাভিসেস ট্রাস্ট(ব্লাস্ট) যৌথ উদোগে আইন ও মানবাধিকার বিষয়ক সচেতনতা সভার আয়োজন করা হয়।

 ৪নং কাপ্তাই ই্উনিয়ন পনিষদ সম্মেলন কক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান প্রকৌ: মো: আব্দুল লতিফ। সভায় মূল আলোচক ছিলেন ব্লাস্টের প্যানেল আইনজীবি লাথোয়াই মারমা। এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন ইউপি সদস্য মো: সজীবুর রহমান, হাজেরা বেগম, মো: ছালেহ আহম্মদ, মো: জাহেদুল ইসলাম ও গণ্যমান্য ব্যক্তির্বগ। সাসএর পক্ষ থেকে বক্তব্য রাখেন মাইক্রো ক্রেডিটের কো-র্অডিনেটর  ট্রিপন চাকমা ও  ব্লাস্টের পক্ষ থেকে বক্তব্য রাখেন এডভোকেসি এন্ড কমিউনিকেশন অফিসার কনিম চাকমা।

সভার মুল আলোচক ও  ব্লাস্টের প্যানেল আইনজিবি লাথোয়াই মারমা বলেন, ব্লাস্ট তৃণমূল জনগোষ্ঠীর পক্ষে আইনি পরার্মশ ও সহায়তা দিয়ে থাকে। বিশেষ করে ব্লাস্ট দরিদ্র জনগোষ্ঠীর অভিযোগ আমলে নিয়ে যাছাই বাছাই করে প্রথমে উভয় পক্ষকে ডেকে সালিসের মাধ্যমে সমাধান দেয়ার চেষ্টা করে থাকে। সালিসে সমাধান না হলে প্রয়োজনে ব্লাস্টে আইনি আশ্রয়কারীর পক্ষে বিনাপয়সায়  বিজ্ঞ আইনজিবি দ্বারা আদালতে মামলা দায়ের করে মামলা পরিচালনা করা হয়।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly