কাউখালী মিনি মৎস্য হ্যাচারীতে রেনু ও পোনা উৎপাদন কার্যক্রম উদ্বোধন

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

RHDC Chairman Picture 29-04-14-02hillbd24.com

রাঙামাটির কাউখালী উপজেলার মিনি মৎস্য হ্যাচারীতে কৃত্রিমভাবে মৎস্য রেনু ও পোনা উৎপাদন কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। জেলার একমাত্র সরকারী মৎস্য পোনা উৎপাদন কেন্দ্র  হচ্ছে এই কাউখালী মিনি মৎস্য হ্যাচারীটি।

কাউখালী উপজেলায় অবস্থিত মিনি মৎস্য হ্যাচারীতে কৃত্রিমভাবে মৎস্য রেনু ও পোনা উৎপাদন কার্যক্রম উদ্বোধক ও প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন পার্বত্য চট্রগ্রাম অঞ্চলের মৎস্যচাষ উন্নয়ন ও সম্প্রসারন প্রকল্পের প্রকল্প পরিচালক ও জেলা মৎস্য কর্মকর্তা আব্দুল হান্নান মিয়া, জেলা পরিষদ সদস্য অংসুই প্রু চৌধুরী,কাউখালী উপজেলা পরিষদ চেয়ারম্যান এস,এম চৌধুরী, জেলা পরিষদের মূখ্য নির্বাহী কর্মকর্তা মোঃ জাকির হোসেন,নির্বাহী কর্মকর্তা শাহেদুল ইসলাম,কাউখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোতাহার হোসেন।

এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন কাউখালী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মংসুউ চৌধুরী,ঘাগড়া ইউপি চেয়ারম্যান থুই মং মারমা,রাঙামাটি সদর উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মনিরুল ইসলাম,কাউখালী উপজেলা মৎস্য কর্মকর্তা তানবির আহম্মেদ,কাউখালী উপজেলা  কৃষি কর্মকর্তা দীপক কুমার দাশ,প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কমল বরন সাহা,স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা।

 প্রধান অতিথির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেন, পার্বত্য এলাকায় মাছ চাষ সম্প্রসারনে সরকার ব্যাপক উদ্যোগ গ্রহন করেছে। মাছ চাষ করে অর্থনৈতিকভাবে যেমনি সাবলম্বি  হওয়া যায় তেমনি বেকারত্ব ও দূর হয়। পার্বত্য এলাকার মাছ চাষীরা যেমনি আর্থিকভাবে লাভবান হবে তেমনি এ এলাকার মাছের ঘাটতি পূরন করে জাতীয় অর্থনীতিতে সহায়ক ভুমিকা রাখবে।

তিনি মাছ চাষ করে আগামীতে এ এলাকার অর্থনৈতিক উন্নয়নে বিপ্লব  ঘটানোর জন্য সকলের প্রতি আহবান জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly