চিকনবি চাকমাকে হত্যার প্রতিবাদে  পিসিপি’র ও গণতান্ত্রিক যুবফোরামের বিক্ষোভ-সমাবেশ

ডেস্ক রিপোর্ট, হিলবিডিটোয়ন্টিফোর ডটকম

রাঙামাটির কাউখালী উপজেলার ঘাগড়ার নঅ পাড়ায় চিকনবি চাকমাকে হত্যা ও হরিধর চাকমাকে আহত হওয়ার প্রতিবাদে গতকাল মঙ্গলবার কতুকছড়িতে ও সাজেকে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) ও গণতান্ত্রিক যুব ফোরাম।

বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ জেলা শাখার তথ্য ও প্রচার সম্পাদক নিকন চাকমার স্বাক্ষরিত এক প্রেস বার্তায় বলা হয়, রাঙামাটির কাউখালী উপজেলার ঘাগড়ার নঅ পাড়ায় চিকনবি চাকমাকে হত্যা ও হরিধর চাকমাকে আহত হওয়ার প্রতিবাদে মঙ্গলবার সকালে ইউপিডিএফের জেলা শাখা কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্যে দেন পিসিপি’র জেলা শাখার সাধারণ সম্পাদক অনিল চাকমাসহ পিসিপির নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এর আগে মহাপুরম উচ্চবিদ্যালয় প্রবেশ গেট এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিলটি শুরু হয়ে কতুছড়ি বাজার প্রদক্ষিণ করে ইউপিডিএফ কার্যালয় চত্বরে গিয়ে শেষ হয়।

সমাবেশে বক্তারা চিকনবি চাকমাকে হত্যার ঘটনায় নিন্দা জানিয়ে বলেন, সন্তু লারমা আন্দোলনের নামে সরকারের পক্ষ হয়ে ধ্বংসাত্মক কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তার লেলিয়ে দেয়া সন্ত্রাসীদের হাত থেকে নারীরাও রেহাই পাচ্ছে না।

উল্লেখ্য,সোমবার রাঙামাটির কাউখালী উপজেলার ঘাগড়ার নঅ পাড়ায় দুর্বৃত্তদের গুলিতে চিকনবি চাকমা নিহত ও হরিধর চাকমা আহত হন।

অপরদিকে গণতান্ত্রিক যুব ফোরামদপ্তর সম্পাদক উইন চাকমার স্বাক্ষরিত এক প্রেস বার্তায় বলা হয় একই দাবিতে গণতান্ত্রিক যুব ফোরাম সাজেক শাখার উদ্যোগে সাজেকের উজো বাজারে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের সাজেক শাখার সভাপতি সুপন চাকমা, খাগড়াছড়ি জেলা শাখার সদস্য সচিব রিপন চাকমা ও সাজেক ভূমি রক্ষা কমিটির সহ সভাপতি জ্যোতিলাল চাকমা প্রমুখ।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly