কর্নফুলী পেপার মিলের সিবিএ নির্বাচনে এমপ্লয়িজ ইউনিয়ন জয়ী

কাপ্তাই প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম
দক্ষিণ এশিয়ার বৃহৎতম কাগজকল রাঙামাটির কাপ্তাইয়ের কর্ণফুলী পেপার মিলের (কেপিএম) বুধবার শান্তিপুর্নভাবে বুধবার সিবিএ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে তীব্র প্রতিদ্বন্ধিতার মধ্য দিয়ে কেপিএমের এমপ্লয়িজ ইউনিয়ন(হাতুঁড়ি) ৬১৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে।

জানা গেছে, বুধবার সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্ষন্ত শান্তিপূর্ণভাবে এবং উৎসবমূখর পরিবেশের মধ্য দিয়ে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে কেপিএমের তিনটি শ্রমিক সংগঠন নির্বাচনে প্রতিদ্ধন্ধিতা করে। সেগুলো হল কেপিএম শ্রমিক কর্মচারী পরিষদ(চাকা), কেপিএম এমপ্লয়ীজ ইউনিয়ন(হাতুড়ি) ও কেপিএম ওয়ার্কার্স ইউনিয়ন(দাড়ি-পাল্লা)।

প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন চট্টগ্রামের জয়েন্ট ডাইরেক্টর অফ লেবার মোঃ মোখলেসুর রহমান। তাকে সহায়তা করেন কেপিএমের ব্যবস্থাপক মোঃ আনোয়ার হোসেন, কেপিএমের নিরাপত্তা বিভাগের কর্মকর্তা শাহাবুদ্দিন আহম্মেদ। এছাড়াও নির্বাচন চলাকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান পান্না ও কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হারুন অর রশীদ।

এবার নির্বাচনে মোট ভোটার ছিলেন ১১শ ১৮জন। এর মধ্যে ১ হাজার ৮৭টি ভোট কাস্টিং হলেও ৫টি ভোট বাতিল হয়ে যায়।

বিজয়ী এমপ্লয়িজ ইউনিয়নের (হাতুঁড়ি) সভাপতি তৌহিদ আল মাহাবুব চৌধুরী তার প্রক্রিয়া জানান, কেপিএমকে আরও উন্নয়নের লক্ষে তার সংগঠন সবাইকে সাথে নিয়ে কাজ করবে। এ জন্য তিনি সকলের আন্তরিক সহযোগিতার কামনা করেন।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly