সাংবাদিকতার মহান পেশাকে মানুষের মাঝে আরও সন্দুরভাবে উপস্থাপনের আহ্বান জানালেন ফিরোজা বেগম চিনু এমপি

 স্টাফ রিপোর্টটার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

h21

রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলার সংরক্ষিত মহিলা আসনের সাংসদ ফিরোজা বেগম চিনু  সাংবাদিক সমাজকে ঐক্যবদ্ধ থেকে সাংবাদিকতার মহান পেশাকে মানুষের মাঝে  আরও সন্দুরভাবে উপস্থাপন করা যায় সেদিকে নজর রাখার জন্য আহ্বান জানিয়েছেন।

তিনি হলুদ সাংবাদিকতা থেকে দুরে থাকার অনুরোধ জানিয়ে আরও বলেন, হলুদ সাংবাদিকতা দিয়ে নিজের পত্রিকার অনেক কাটতি বাড়ানো গেলেও অনেক সময় দেখা যায় নিজেদের মধ্যে ভূল বোঝাবুঝির সম্মুখীন হতে হয়।

শুক্রবার রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম ভিত্তিক অনলাইন নিউজ পেপার ও ফটোগ্রাফী ওয়েব পোর্টাল হিলবিডিটোয়েন্টিফোর ডটকম-এর  প্রথম বর্ষ পূর্তির উদ্বোধনী অনুষ্ঠানে  প্রধান অতিথির বক্তব্যে ফিরোজা বেগম চিনু এমপি এ কথা বলেন।

h23

তিনি বলেন, তিনি নিজেই এক সময় সাংবাদিকতা পেশায় জড়িত ছিলেন। যে কারণে এ পেশার প্রতি তার দুর্বলতা বেশী রয়েছে। এ জন্য তিনি সাংবাদিক পরিবারের একজন সদস্যও  মনে  করে থাকেন। তাই সাংবাদিকদের যে কোন অনুষ্ঠানে যোগদান করার চেষ্টা  করে থাকেন।

তিনি আরও বলেন, অনলাইন পত্রিকাগুলোর বিক্রি করার কোন সুযোগ নেই। সেজন্য আমি মনে করি আইন পত্রিকার মাধ্যমে যে রিপোর্ট লিখে তথ্য জানানো হচ্ছে তা একটি জনসেবারই একটি অংশ। এ জনসেবার কারণে আমরা অনলাইনের পত্রিকার মাধ্যমে আরও বেশী করে খবরা-খবর পেয়ে যাচ্ছি।

বর্তমানে তৃনমূল পর্যায়ে অনলাইন পত্রিকাগুলো লোকজন পড়ছে উল্লেখ করে তিনি বলেন, কিছু দিন আগে ভেদভেদীতে এক কিশোর অস্ত্র নিয়ে ধরা পড়েছে। যদিও অস্ত্রটা বিকল ছিল। সেই খবরটা তার বাসায় কাজ করতে আসা শ্রমিকরা মোবাইলের মাধ্যমে অনলাইন পত্রিকায় দেখে আমাকে খবরটা জানাচ্ছে। তাই  এ থেকে বুঝা যায় একেবারেই তৃণমুল পর্যায়ের লোকজন অনলাইন পড়ছেন। এটা আমাদের জন্য একটা বড় অর্জন।

তিনি বলেন, পার্বত্য চট্টগ্রামের যাবতীয় ছোটখাটো খবর থেকে সমস্ত খবর আজকে অনলাইন পত্রিকার কল্যানের মাধ্যমে আমাদের জানার সুযোগ হচ্ছে।  হিলবিডিটোয়েন্টিফোর ডটকমের পথ চলা শুরু হয়েছে তা যেন কোন দিন থেমে না যায়। আগামীতে হিলবিডিটোয়েন্টিফোরের প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠান পৌর হলে বৃহত্তর পরিসরে আয়োজন করার আহ্বান জানান।

h03

সাংবাদিকদের পাশে সব সময় থাকবেন আশা ব্যক্ত করে তিনি বলেন, তার ক্ষুদ্র সামর্থ্য অনুযায়ী চেষ্টা করবেন সাংবাদিকদের পাশে দাড়াঁনো। পাশাপাশি পার্বত্য চট্টগ্রামের গনমানুষের পাশে সেবার জন্য সবসময় থাকারও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

h12

বনরুপাস্থ কাটা পাহাড় লেনের হিলবিডিটোয়েন্টিফোর ডটকম-এর নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হিলবিডিটোয়েন্টিফোর ডটকম-এর উপদেষ্টা সম্পাদক ও প্রেস ক্লাব সভাপতি সুনীল কান্তি দে।  বিশেষ অতিথি ছিলেন রাঙামাটি পৌর মেয়র সাইফুল ইসলাম ভুট্টো ও  রাঙামাটি রিপোর্টার্স ইউনিটির সভাপতি সুশীল প্রসাদ চাকমা। অনুষ্ঠানে বক্তব্যে দেন রাঙামাটির সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান রীতা চাকমা, গ্রীন হীলের নির্বাহী পরিচালক মংথোয়াই চিং মারমা, দৈনিক রাঙামাটির সম্পাদক আনোয়ারুল হক, প্রথম আলোর রাঙামাটি অফিসের স্টাফ রিপোর্টার হরি কিশোর চাকমা, সিএইনিউজ টোয়েন্টিফোরের সম্পাদক শামসুল আলম, ছাত্রদলের জেলা শাখার সভাপতি আবু সাদাৎ মোঃ সায়েম।

অনুষ্ঠানে প্রধান অতিথি আন্দঘন পরিবেশে হিলবিডিটোয়েন্টিফোর ডটকম-এর প্রথম প্রতিষ্ঠা বার্সকীর কেক কেটে অনুষ্ঠান উদ্বোধন করেন।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly