উ চ হ্লা ভান্তের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে দীঘিনালায় মানববন্ধন

দীঘিনালা প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

dighinala(khagrachari)-picture-27-11-2014

বান্দরবান স্বর্ণ মন্দিরের প্রতিষ্ঠাতা ও রাজগুরু বৌদ্ধ বিহারের অধ্যক্ষ উচহ্লা ভান্তেকে জড়িয়ে অপপ্রচারের প্রতিবাদে খাগড়াছড়ির দীঘিনালায় মানববন্ধন কর্মসূচী পালন করেছে বৗদ্ধ ধর্মালম্বীদের সংগঠন দি ওয়াল্ড বুদ্ধ শাসন সেবক সংঘ।

বৃহস্পতিবার দুপুরে উপজেলার লারমা স্কোয়ারে এ মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে দুই শতাধিক ধর্মপ্রান নারী পুরুষ অংশ গ্রহন করেন। মানববন্ধন শেষে একই স্থানে অনুষ্ঠিত হয় প্রতিবাদ সভা। অধ্যাপক ড. কংজ অং চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মহালছড়ি উপজেলার মুবাছড়ি ইউপি চেয়ারম্যান কংজরী মারমা, দীঘিনালা উপজেলার নোয়াধন চাকমা ও শিক্ষক নব কুমার চাকমা বক্তব্য রাখেন।

 বক্তাগন বলেন, দৈনিক সাঙ্গু সহ কয়েকটি অনলাইন পত্রিকায় আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন বৌদ্ধ ধর্মীয় নেতা পরম শ্রদ্ধেয় উচহ্লা ভান্তেকে দেশদ্রোহি হিসাবে আখ্যায়িত করে যে সংবাদ প্রকাশ করা হয়েছে তা আমাদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছে। কোন তথ্যের ভিত্তিতে তারা এই অবান্তর সংবাদ প্রকাশ করেছে তা তলিয়ে দেখার দাবী জানান বক্তারা। পাশাপাশি উচহ্লা ভান্তেকে দেশদ্রোহি বানিয়ে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য প্রকাশ করে বৌদ্ধ ধর্মের অনুভূতিতে  যারা আঘাত করেছে তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ গ্রহনের দাবি জানান। অন্যথায় আন্দোলনের কর্মসূচী ঘোষনা করা হবে বলে বক্তাগন হুশিয়ারী উচ্চারণ করেন।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly