ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে রাঙামাটিতে আলোচনা সভা

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

RHDC Picture 26-08-14-01 (1)

জেলা ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মঙ্গলবার স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।

রাঙামাটি বাংলাদেশ শিশু একাডেমী মিলানয়তনে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। জেলা ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ আলমগীর সিকদারের সভাপতিত্বে অনুষ্টানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ম্যাজিস্েট্রট মোহাম্মদ সাইফ উদ্দিন আহম্মদ, অতিরিক্ত পুলিশ সুপার আবুল কালাম আজাদ, জেলা ওলামা লীগের সভাপতি কারী মোঃ ওসমান গনি চৌধুরী, বাংলাদেশ ইসলামী ঐক্য জোটের মাওলানা মনিরুজ্জামান রাব্বানী, ইসলামিক ফাউন্ডেশন ঢাকা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ মহিউদ্দিন প্রমূখ।

স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বার্ষিক শোকগাঁথা, হামদ নাত মর্সিয়া পরিবেশন ও মজিদভিত্তিক শিশু  ও গণশিক্ষা  কার্যক্রম  পঞ্চম পর্যায়ে চুড়ান্ত মূল্যায়ন, শিক্ষকদের দিক নির্দেশনা বিষয়ক সমন্বয় সভা এবং ঈদ পূণর্মিলনী অনূষ্ঠান অনুষ্ঠিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে পরিষদ চেয়ারম্যান বলেন, বঙ্গবন্ধু এ দেশকে একটি অসাম্প্রদায়িক সোনার বাংলাদেশ হিসেবে গড়ে তুলতে বলিষ্ঠ ভূমিকা রেখেছিলেন তার এই স্বপ্নকে বাস্তবায়ন করতে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সকল ধর্মের মানুষ যাতে তার স্ব স্ব ধর্ম চর্চা ও নির্ভিঘেœ পালন করতে পারে সে জন্য মসজিদ, মন্দির, বৌদ্ধ মন্দির, গীর্জাসহ বিভিন্ন প্রতিষ্ঠান গড়ে দিচ্ছে। তিনি বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ ও লালন করে আমাদের সকল জাতিকে কাঁধে কাঁধ মিলিয়ে এ দেশকে এগিয়ে নেওয়ার জন্য  ঐক্য বদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly