আলীকদমে প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে বাঘের ঝিড়িতে পাথর উত্তোলন চলছে!

বান্দরবান প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম 

pic 01hillbd24.com

বান্দরবান পার্বত্য জেলা আলীকদম উপজেলা প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে বাঘের ঝিড়িতে প্রাকৃতিক পাথর উত্তোলন চলছেই! ব্যাপকহারে প্রাকৃতিক পাথর উত্তোলনের ফলে বর্তমানে পরিবেশের হুমকিসহ ঝিড়িতে পানির শুণ্যতা দেখা দিয়েছে।

স্থানীয়রা জানায়, আলীকদম উপজেলায় বাঘের ঝিরি থেকে প্রতিনিয়ত প্রাকৃতিক পাথর উত্তোলন চলছে। প্রতিনিয়ত পাথর উত্তোলনে ফলে পরিবেশে ভারসাম্য হারানোর পাশাপশি ঝিড়িতে দিন দিন পানি শুন্য হয়ে পড়ছে। এতে করে পরিবেশের হুমকি হয়ে দাঁিড়য়েছে। এলাকার লোকজন এসব পাথর উত্তোলনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপরে কাছে দাবি জানিয়েছেন।

পাড়া প্রধান প্রবিন চন্দ্র ত্রিপুরা অভিযোগ করে বলেছেন, উপজেলা প্রশাসনের নির্দেশ উপেক্ষা করে বাঘের ঝিড়ি থেকে পাথর পাচারকারী জনৈক মোহাম্মদ জাহেদ গং নেতৃত্বে এইসব পাথর উত্তোলন ও পাথর পাচার অব্যাহত রয়েছে। উপজেলা নির্বাহী অফিসার কাছে বাঘের ঝিড়ি ত্রিপুরা গ্রামের স্থানীয়রা প্রাকৃতিক পাথর উত্তোলন বন্ধ ও পাথর পাচার প্রতিরোধের দাবিতে লিখিত অভিযোগ দাখিলের পরও পাথর উত্তোলন বন্ধ হয়নি।

আরেক স্থানীয় পাড়া প্রধান প্রবিন চন্দ্র ত্রিপুরা বলেছেন উপজেলা নির্বাহী অফিসার প্রাকৃতিক পাথর উত্তোলন বন্ধ করা জন্য নির্দেশ দেওয়ার পর ও মোহাম্মদ জাহেদ গং নেতৃত্বে পাথর উত্তোলন কাজ অব্যাহত রয়েছে। তিনি বিষয়টি পরিবেশ মন্ত্রণালয়সহ বান্দরবান জেলা প্রশাসকের দৃষ্টি আকর্ষণ ও হস্থক্ষেপ কামনা করেন। তবে পাথর পাচার কারী মোহাম্মদ জাহেদ গং দাবি করেছেন সরকারী নির্মাণ কাজের জন্য বাঘের ঝিড়িতে পাথর উত্তোলন করা হচ্ছে।

আলীকদম উপজেলা নির্বাহী অফিসার মোকাববীর আহম্মদ সাংবাদিকদের জানিয়েছেন বাঘের ঝিড়িতে প্রাকৃতিক পাথর পাচার ও উত্তোলন বন্ধ করার জন্য নিদের্শ দেওয়া হয়েছে।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly