আলীকদমে নবনির্মিত দু’টি প্রাথমিক বিদ্যালয় চালু হচ্ছে

 আলীকদম প্রতিনিধি,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

বান্দরবানের আলীকদম উপজেলায় সোমবার ‘বিদ্যালয়বিহীন এলাকায় প্রাথমিক বিদ্যালয় স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় নবনির্মিত আরো দুইটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম শুরু হচ্ছে। বিদ্যালয়গুলোর ভবন নির্মাণ কাজ সম্পন্ন করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ‘বিদ্যালয়বিহীন এলাকায় ১৫০০ প্রাথমিক বিদ্যালয় স্থাপন’ শীর্ষক প্রকল্পের আওতায় চারটি সরকারি প্রাথমিক বিদ্যালয় স্থাপন করা হয়। উপজেলার আলীকদম ইউনিয়নে ‘ছাবের মিয়া পাড়া আব্দুল হামিদ সরকারি প্রাথমিক বিদ্যালয়’ ও চৈক্ষ্যং ইউনিয়নে ‘তারাবুনিয়া শফিউল আলম সরকারি প্রাথমিক বিদ্যালয়’ এর ভবন নির্মাণ কাজ শেষ হলে ২০১৪ ইং শিক্ষাবর্ষে পাঠদান কার্যক্রম শুরু হয়।

জানা গেছে, একই প্রকল্পের আওতায় চৈক্ষ্যং ইউনিয়নে নজির মেম্বার পাড়া ছিদ্দিক আহামদ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গয়ামঝিরি পঞ্চবিহারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মাণ কাজ সম্প্রতি শেষ হয়েছে। নবনির্মিত বিদ্যালয় দু’টি চলতি শিক্ষাবর্ষে প্রেষণে শিক্ষক নিয়োগ করে পাঠদান শুরু হবে

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ইলিয়াছ জানান, বিদ্যালয় দু’টি চলতি বছরে চালুকরণে প্রেষণে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া চলছে। প্রথম ও দ্বিতীয় শ্রেণীতে ছাত্র-ছাত্রী ভর্তির করে বিদ্যালয়গুলো চালু করা হবে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly