আলীকদমে কারিতাসের কৃষক মাঠ দিবস পালিত

বান্দরবান প্রতিনিধি, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

3

বান্দরবানের আলীকদম উপজেলায় কারিতাস খাদ্য নিরাপত্তা প্রকল্পের উদ্যোগে কৃষক মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। উপজেলার চৈক্ষ্যং ইউনিয়নের উত্তর পাট্টাখাইয়া গ্রামের কৃষক বশির আহামদের সব্জিক্ষেতে আলু উত্তোলন নিয়ে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

কারিতাস খাদ্য প্রকল্পের মাঠ কর্মকর্তা রতন জ্যোতি চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত মাঠ দিবসে প্রধান অতিথি ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা আলী আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউপি মেম্বার নুরুল ইসলাম। অনুষ্ঠানে কারিতাসের সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারী ছাড়াও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও কৃষক-কৃষাণী উপস্থিত ছিলেন।

মাঠ কর্মকর্তা রতন জ্যোতি চাকমা জানান, কারিতাসের সহযোগিতায় কৃষক বশির আহামদ আলু চাষ করে সফল হয়েছেন। আলু চাষে তাঁর সফলাতাকে স্থানীয় কৃষক-কৃষাণীদের মাঝে উদ্বুদ্ধকরণ করতেই এ মাঠ দিবস পালিত হয়। মাঠ দিবসে কৃষক-কৃষাণীদের নিয়ে বিভিন্ন ধরণের খেলাধুলার আয়োজন করা হয়।

 প্রধান অতিথি আলী আহমেদ বলেন, কৃষি উন্নয়নে ও দরিদ্র কৃষকদের কল্যাণে কারিতাস নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সুষম সার ব্যবহার করে কৃষকরা উৎপাদন বাড়াতে পারেন। এ কাজে স্থানীয় কৃষি বিভাগ ও কারিতাস সহযোগিতা করে যাবে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly