আগামী ৫ এপ্রিল রাঙামাটিতে ৮৫ হাজার ৩২৬ শিশুকে এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

2hillbd24.com

আগামী ৫ এপ্রিল সারাদেশের ন্যায় রাঙামাটিতে ৬ থেকে ১১ মাস এবং ১২থেকে ৫৯ মাস বয়সী শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। এ আওতায় এ জেলায় মোট ৮৫ হাজার ৩২৬ শিশুকে এই এ প্লাস ক্যাপুসল খাওয়ানো হবে।

মঙ্গলবার জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ৫ এপ্রিল উপলে আয়োজিত  রাঙামাটিতে কর্মরত সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় জেলা সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান এ তথ্য জানান।

IMG_3657hillbd24.com

জেলা সিভিল সার্জন সন্মেলন কে আয়োজিত মতবিনিময় সভায় এ সময় সিভিল কার্যালয়ের কর্মকর্তা ডা.বিনোদ শেখর চাকমা উপস্থিত থেকে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপর বিস্তারিত উপাস্থপনা করেন।

ডা. ডা. মোস্তাফিজুর রহমান আরও জানান, ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আওতায়  রাঙামাটি জেলায় ৬ থেকে ১১ মাস বয়সী ১০ হাজার ৭২৫ এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৭৪ হাজার ৬০১ শিশুদের এ ক্যাপসুল খাওয়ানো হবে। আগামী ৫ এপ্রিল জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের দিনে জেলার ১ হাজার ৩৪৬টি কেন্দ্রে  এসব শিশুদের এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ জন্য ৩ হাজার ৬২৫ জন স্বেচ্ছাসেবী নিয়োগ করা হয়েছে। এছাড়া এ কাজে ৩ শ ২৫জন মাঠকর্মী এ অনুষ্ঠানে জড়িত থাকবেন।

তিনি আরও জানান ওই দিন ৬থেকে ১১ মাস বয়সী শিশুদের ১টি নীল রঙের এবং ১২-৫৯ মাস বয়সী শিশুকে বছরে দু বার ১টি করে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly