আগামী ৩০-৩১ অক্টোবর রাঙামাটি রাজবন বিহারে কঠিন চীবর দান: প্রস্তুতি সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

RHDC Picture 14-10-14

রাঙামাটির রাজবন বিহারে আগামী ৩০ ও ৩১ অক্টোবর ৪১তম দানোত্তম কঠিন চীবর দান শুরু হচ্ছে। অনুষ্ঠানটি সুষ্ঠভাবে সম্পন্নের লক্ষে মঙ্গলবার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে এক প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়।

জেলা পরিষদের মিনি কনফারেন্স রুমে অনুষ্ঠিত সভাপতিত্ব করেন রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। এ সময় পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সাইফ উদ্দিন আহমদ, জোন প্রতিনিধি শেখ কামরুল ইসলাম, সদর সার্কেল সিনিয়র সহ-পুলিশ কমিশনার চিত্ত রঞ্জন পাল, পরিষদের নির্বাহী প্রকৌশলী দীলিপ কুমার চাকমা, রাজবন বিহার পরিচালনা কমিটির সভাপতি সুভাষ বড়ুয়া, যুগ্ন সম্পাদক অমর খীসা, নির্বাহী সদস্য রনেন্দ্র চাকমা রিন্ট’সহ ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স, স্বাস্থ্য, বিদ্যুৎ বিতরণ, উন্নয়ন বোর্ড, পৌরসভা, শিক্ষা প্রতিষ্ঠান, গোয়েন্দা বিভাগের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সভায় বিগত বছরের কার্যবিবরণী পর্যালোচনা এবং উত্থাপিত বিভিন্ন বিষয়ে আলোচনার পর কঠিন চীবর দানোৎসব সুষ্ঠভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিভিন্ন সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় রাজ বন বিহার পরিচালনা কমিটির পক্ষ থেকে ইতোমধ্যে গৃহীত প্রস্তুতিমূলক কার্যক্রম সম্পর্কে সভায় উপস্থাপন করা হয়।

চীবর দানোৎসব সুষ্ঠভাবে সম্পন্ন করার লক্ষ্যে সেনাবাহিনী ও বিজিবি কর্তৃপক্ষকে সড়ক ও নৌ পথের বিভিন্ন পয়েন্টে প্রয়োজন অনুযায়ী টহল ব্যবস্থা গ্রহণ ও মেটাল ডিটেক্টরের মাধ্যমে চেক করা, যানজট নিয়ন্ত্রণের লক্ষ্যে ট্রাফিক মোতায়েন, সমগ্র এলাকায় আইনশৃংখলা রক্ষার স্বার্থে পুলিশ বাহিনীকে আইনানুগ ব্যবস্থা গ্রহণ, স্বাস্থ্য বিভাগকে মেডিকেল টিম ও এম্বুলেন্স প্রস্তুত রাখা, সুষ্ঠভাবে বিদ্যুৎ সরবরাহ অব্যাহত রাখতে বিদ্যুৎ বিতরণ বিভাগ, পানি সরবরাহের জন্য জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগ, সেনিটারী লেট্রিনসমূহের দ্বারা বায়ু দুষণ এর বিষয়ে পৌর কর্তৃপক্ষ ও অন্যান্য উপস্থিত সংশ্লিষ্ট সকল বিভাগের প্রধানকে বিহার পরিচালনা কমিটিকে সহযোগিতা প্রদানের জন্য পরিষদ চেয়ারম্যান অনুরোধ জানান।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly