আওয়ামীলীগ-বিএনপি পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় খাগড়াছড়ি শহরে ১৪৪ ধারা জারি

স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি, হিলবিডি টোয়েন্টিফোর ডটকম 

স্থানীয় আওয়ামীলীগ ও বিএনপি আজ শুক্রবার একই সময় ও স্থানে সমাবেশ ডাকায় খাগড়াছড়ি শহরের শাপলা চত্বরের মুক্ত মঞ্চ ও তার আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। যে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে প্রশাসন এই আদেশ জারি করেছে। আজ রাত ১২ টা পর্ষন্ত  এই ১৪৪ ধারা জারির আদেশ বলবৎ থাকবে।

জানা গেছে, জেলা আওয়ামীলীগ ও বিএনপি আজ ২৫ অক্টোরবকে কেন্দ্র করে বেলা ২টার দিকে শহরের শাপলা মুক্ত মঞ্চে পাল্টাপল্টি সমাবেশ আহ্বান করে। এতে শহরের শাপলা চত্বরের মুক্ত মঞ্চে উভয় দল একই সময় ও স্থানে সমাবেশ করার অনুমোদন চেয়ে গত বুধবার জেলা প্রশাসনের কাছে আবেদন করে। এতে প্রশাসনের পক্ষ থেকে দুই রাজনৈতিক দলকে একই সময় ও স্থানে সমাবেশ না করার জন্য অনুরোধ জানায়। কিন্তু উভয় দল সমাবেশ প্রত্যাহার না করায় জননিরাপত্তা বিঘ্ন ঘটার আশংকায় প্রশাসন বৃহস্পতিবার রাত ১২টা থেকে আজ শুক্রবার রাত ১২ পর্ষন্ত শহরের শাপলা চত্বরের মুক্ত মঞ্চ ও তার আশপাশ এলাকায় ১৪৪ জারি করেছে।

এদিকে পূর্ব নির্ধারিত স্থানে সমাবেশ করতে অনুমোদন না দেয়ার প্রতিবাদে বৃহস্পতিবার সন্ধ্যায় শহরে জেলা বিএনপি বিক্ষোভ-মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। মিছিলটি জেলা বিএনপি কার্যালয় থেকে শুরু হয়ে শহর প্রদনি করে আবারও দলীয় কার্যালয়ে গিয়ে সমাবেশ করে। সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাতি প্রবীণ চন্দ্র চাকমা। এ সময় জেলা বিএনপির ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক এসএম শফী জানান কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ শুক্রবার বেলা ২টায় মুক্ত মঞ্চে  নৈরাশ্য ও জঙ্গিবাদ বিরোধী সমাবেশ ডাকা হয়েছে। দলের পক্ষ থেকে সমাবেশ করার জন্য জেলা প্রশাসনের কাছ থেকে অনুমোদন চাওয়া হয়েছে।

জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা জানান, অবৈধ সরকারের পতনের দাবিতে আজ বেলা ২টায় মুক্ত মঞ্চে সমাবেশ ডাকা হয়েছে। কিন্তু প্রশাসন অনুমোদন দেয়নি। তবে যে কোনো উপায়ে সমাবেশ করা হবে।

অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট(এডিএম) কাজী মোঃ মোজাম্মেল হক দুই রাজনৈতিক দল একই সময় ও স্থানে সমাবেশ ডাকায় জননিরাপত্তা বিঘ্ন ঘটার আশংকায় মুক্ত মঞ্চ ও তার আশপাশ এলাকায় আজ রাত ১২টা পর্ষন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে বলে জানিয়েছেন।
–হিলবিডি২৪/সম্পাদনা/এনএ.

 

Print Friendly