আওয়ামীলীগ নেতা ত্রিদিব কান্তি দাশের নিঃশর্ত মুক্তির দাবিতে নানিয়ারচরে সকাল-সন্ধ্যা হরতাল পালন

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Tridip Kanti Das hillBd

উপজেলা আওয়ামীলীগের সভাপতি ত্রিদিব কান্তি দাশকে নিঃশর্ত মুক্তির দাবিতে সর্বদলীয় রাজনৈতিক ব্যানারে আজ রোববার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্ষন্ত নানিয়ারচর উপজেলায় শান্তিপূর্ন হরতাল পালিত হয়েছে।

উল্লেখ্য, শনিবার বিকাল ৫টায় রাঙামাটি সদর উপজেলার কতুকছড়ি এলাকায় একদল দুর্বৃত্ত আওয়ামীলীগের নানিয়ারচর উপজেলার সভাপতি ত্রিদিব কান্তি দাশকে অপহরন করে। তিনি নানিয়ারচর উপজেলা সদর থেকে অপর দুজন সঙ্গী নিয়ে মোটর সাইকেলযোগে রাঙামাটি শহরে যাচ্ছিলেন।

ত্রিদিব কান্তি দাশের নিঃশর্ত শুক্তির দাবিতে ডাকা আজ রোববার হরতাল চলাকালে নানিয়ারচর উপজেলার সড়ক ও নৌ পথে সকল ধরনের যানবাহন চলাচল বন্ধ ছিল। হরতাল চলাকালে উপজেলা সদরের অধিকাংশ দোকানপাট খোলেনি। সকালের দিকে হরতাল সমর্থনকারীরা মিছিল ও সমাবেশ করেছে। মিছিলটি নানিয়ারচর উপজেলা সদর প্রদনি করে উপরের বাজার শেডে সমাবেশ করা হয়। এতে স্থানীয় মুরুব্বি আব্দুল বারি শেখের সভাপতিত্বে অন্যান্যর মধ্যে বক্তব্য দেন উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক নুরুজ্জামান হাওলাদার,উপজেলা জাতীয় পার্টির সভাপতি মধুসুদন চাকমা, উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আব্দুল ওহাব প্রমূখ।

সমাবেশে নেতৃবৃন্দ এ অপহরণ ঘটনায় আঞ্চলিক রাজনৈতিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট(ইউপিডিএফ) কে দায়ী করে অবিলম্বে ত্রিদিব দাশকে মুক্তির দাবি জানান। অন্যথায় যেকোন অনাকাংখিত ঘটনার জন্য তাদেরকেই দায়ি থাকতে হবে বলেও হুঁশিয়ারি করেন। সমাবেশ শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসককে স্মারকলিপি দেয়া হয়।

এদিকে, ইউপিডিএফের জেলা ইউনিটের প্রচার ও প্রকাশনা বিভাগের প্রধান সোনামনি চাকমা এ অপহরণ ঘটনার সাথে ইউপিডিএফ জড়িত থাকার কথা অস্বীকার করে জানান, ইউপিডিএফকে জড়িয়ে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। এ  অপহরণ ঘটনায় ইউপিএফ জড়িত নয়।  তিনি বলেন এ ঘটনার সাথে ইউপিডিএফ জড়িত রয়েছে যারা অভিযোগ এনেছেন তারা কোন প্রমাণ দেখাতে পারবে কিনা?

অপরদিকে, এই উদ্বুত পরিস্থিতি পর্যবেক্ষণ করতে আজ রোববার সকালে অতিরিক্ত জেলা প্রশাসক ড.মুস্তাফিজুর রহমান নানিয়ারচর উপজেলার নেতৃবৃন্দের সাথে বৈঠক করেছেন। বৈঠকে তিনি দুইদিনের মধ্যে অপহৃত ত্রিদিব দাশকে উদ্ধারে প্রশাসন সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে জানিয়ে আপাতত কোন কর্মসূচী না দেয়ার অনুরোধ করেছেন বলে জানা গেছে।

নানিয়ারচর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল ওহাব জানিয়েছেন, নানিয়ারচর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ত্রিদিব কান্তি দাশকে নিঃশর্ত মুক্তির দাবিতে রোববার সকাল-সন্ধ্যা কোন অপ্রীতিকর ঘটনা ছাড়াই নানিয়ারচর উপজেলায় শান্তিপুর্নভাবে হরতাল পালন করেছেন উপজেলাবাসী। তিনি আরও জানান আজ(সোমবার) সকালের মধ্যে অপহৃতকে মুক্তি না দিলে সমাবেশের মাধ্যমে নতুন করে কর্মসূচি দেয়া হবে।

–হিলবিডি২৪/সম্পদনা/সিআর.

 

Print Friendly