নানিয়ারচরের আওয়ামীলীগ নেতা ত্রিদিব কান্তি দাশকে রোববার সকালের মধ্যে ছেড়ে না দিলে সকাল-সন্ধ্যা হরতাল

 স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Tiridip

আজ শনিবার(২ নভেম্বর) বিকালে রাঙামাটির কতুকছড়ির আবাসিক স্কুল এলাকা থেকে একদল দুর্বৃত্ত আওয়ামীলীগের নানিয়ারচর উপজেলার শাখার সভাপতি ত্রিদিব কান্তি দাশকে অপহরণ করেছে। অপহৃত আওয়ামীলীগ নেতাকে উদ্ধারের জন্য পুলিশ সম্ভাব্য স্থানে অভিযান চালিয়ে যাচ্ছে।

এদিকে অপহৃত ত্রিদিব কান্তি দাশকে কাল রোববার সকাল ৮টার মধ্যে ছেড়ে না দিলে নানিয়ারচর উপজেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালনের ঘোষনা দিয়েছে সর্বদলীয় রাজনৈতিক জোট।

পুলিশ জানিয়েছে, আওয়ামীলীগের নানিয়ারচর উপজেলার শাখার সভাপতি ত্রিদিব কান্তি দাশসহ তিন জন একটি মোটর সাইকেলযোগে আজ শনিবার বিকাল ৫টার দিকে নানিয়ারচর উপজেলা সদর থেকে রাঙামাটি শহরে যাচ্ছিলেন। এসময় রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের কতুকছড়ি ইউনিয়নের কতুকছড়ি আবাসিক প্রাথমিক বিদ্যালয়ের কাছাকাছি পৌঁছলে এক দূর্বৃত্ত মোটর সাইকেল গতিরোধ করে ত্রিদিব কান্তি দাশকে অস্ত্রের মূখে অজ্ঞাত স্থানে অপহরণ করে নিয়ে যায়। তবে দুর্বৃত্তরা অপর দুই জন  মোটর সাইকেল আরোহীকে ছেড়ে দেয়।

নানিয়ারচর উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক জিল্লুর মজুমদার সাংবাদিকদের জানিয়েছেন ত্রিদিব কান্তি দাশকে অপহরনের প্রতিবাদে আজ সন্ধ্যায় নানিয়ারচর উপজেলা সদরে আওয়ামীলীগ-যুবলীগ নেতাকর্মীরা বিক্ষোভ-মিছিল থেকে কাল রোববার সকাল ৮টার মধ্যে অপহৃতকে ছেড়ে না দিলে সকাল-সন্ধ্যা হরতাল পালনের ঘোষনা করা হয়। এই ঘোষনার সাথে একাত্নতা প্রকাশ করেছে উপজেলার অন্যান্য রাজনৈতিক দলগুলো।

জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মূছা মাতব্বর এক বিবৃতিতে এ অপহরণ ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে অবিলম্বে ত্রিদিব কান্তি দাশকে মুক্তির দাবি জানিয়েছেন। অন্যথায় এ অপহরণের কারণে যে কোন পরিস্থিতির দায় অপহরণকারী এবং তাদের সহযোগীদের নিতে হবে। বিবৃতিতে অপহৃত ত্রিদিব দাশকে উদ্ধারে সর্বাত্বক ব্যবস্থা গ্রহনের জন্য প্রশাসনের প্রতি  জোর দাবী এবং পার্বত্যাঞ্চল থেকে হত্যা, সন্ত্রাস, অপহরণ এর মত ঘটনা বন্ধ করার জন্য অবৈধ অস্ত্র উদ্ধারের সরকারের কাছে দাবী  জানিয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার(অপরাধ) হাবিবুর রহমান হাবিব জানান, এ অপহরনের সাথে কারা জড়িত তা এখনো পরিস্কার হওয়া যায়নি। তবে পুলিশ অপহৃত আওয়ামীলীগ নেতাকে উদ্ধারের জন্য সম্ভাব্য স্থানে পুলিশ অভিযান পরিচালনা করছে।
–হিলবিডি২৪/সম্পাদনা/এনএ.

 

Print Friendly