আইন শৃংখলা রক্ষা ও সামাজিক নিরাপত্তা বিধানে রাঙামাটি পুলিশকে ১৭ লাখ ৩৪ হাজার টাকার চেক প্রদান

স্টাফ রিপোর্টার, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Chak Bitoran Picture 11-05-14-03
রাঙামাটি জেলায় আইন শৃংখলা রক্ষা ও সামাজিক নিরাপত্তা বিধানে পুলিশের কর্মদতা বাড়াতে রোববার জাতিসংঘের পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন কর্মসূচি প্রকল্পের(ইউএনডিপি-সিএইচডিএফ) থেকে জেলা পুলিশকে ১৭ লাখ ৩৪ হাজার টাকা অনুদান দেয়া হয়েছে।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের মিনি কনফারেন্স রুমে আনুষ্ঠানিকভাবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি জেলার পুলিশ সুপার আমেনা বেগমের কাছে এ অনুদানের চেক হস্তান্তর করেন। এ সময় সংরতি মহিলা সাংসদ ফিরোজা বেগম চিনু, পার্বত্য মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা, সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান চাথোয়াইঅং মারমা, জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল,ইউএনডিপি- সিএইচটিডিএফএর প্রকল্প পরিচালক হ্যানরিক লারসেন উপস্থিত ছিলেন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ও ইউএনডিপি-সিএইচটিডিএফের ক্যাপাসিটি ডেভেলপমেন্ট কম্পোনেন্টের আওতায় হস্তারকৃত এ অর্থ রাঙামাটির স্থানীয় পুলিশ সদস্যদের প্রশিক্ষণ, কমিউনিটি আউটরেচ গ্রান্টস এবং ওমেন ফ্রেন্ডলী পুলিশ স্টেশনের খাতে ব্যয় করা হবে বলে অনুষ্ঠানে জানানো হয়েছে।

পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর আশাবাদ ব্যক্ত করে বলেন, ইউএনডিপি- সিএইচটিডিএফ ও পার্বত্য জেলা পরিষদের প্রদত্ত এ অনুদান পুলিশ বিভাগকে শক্তিশালী করতে সহায়তা করবে। তিনি জেলা আইন শৃংখলা রক্ষায় ও সামাজিক নিরাপত্তা সুরক্ষায় আরো  বেশী দক্ষতার সাথে পুলিশ কাজ করতে সক্ষম হবে বলে উল্লেখ করেন।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly