আইনের ফাঁক ফোকর দিয়ে যাতে প্রকৃত অপরাধীরা বের হয়ে যেতে না পারে সবাইকে সজাগ থাকতে হবে– প্রতিমন্ত্রী বীর বাহাদুর

বান্দরবান প্রতিনিধি, আলীকদম, হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

Pic Bahadurhillbd24.com
দেশের প্রচলিত আইনের মাধ্যমে প্রকৃত অপরাধীদের বিচার হউক। আইনের ফাঁক ফোকর দিয়ে প্রকৃত অপরাধীরা যাতে বের হয়ে আবার অপরাধ করতে না পারে সে ব্যাপারে সজাগ দৃষ্টি রাখার জন্য আইনজীবী এবং বিচারকদের প্রতি আহবান জানিয়েছেন পার্বত্য বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

বৃহস্পতিবার(২৩ জানুয়ারী) সকালে বান্দরবান জেলা জজ আদালত এলাকায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে নব নির্মিত আইনজীবী ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রতিন্ত্রী এ কথা বলেন।

জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট আমিনুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বান্দরবানের জেলা ও দায়রা জজ মোঃ হেলাল হোসেন,যুগ্ন জেলা ও দায়রা জজ মোসলেহ উদ্দীন খান,চীফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট হ্লা মং,পিপি এডভোকেট ডঃ মহিউদ্দীন,এডভোকেট মোঃ আবুল কালাম অতিরিক্ত পিপি এডভোকেট তপন দাশ ,পার্বত্য চট্টগাম উন্নয়ন বোর্ড বান্দরবান অঞ্চলের নির্বাহী প্রকৌশলী আবদুল আজিজসহ জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী তার বক্তব্যে আরও বলেন, আইন সবার জন্য সমান।ধনী-গরীব,জনপ্রতিনিধিসহ কেউ আইনের উর্দ্ধে নয়। তবে যেসব গরীব অসহায় আসামী টাকার অভাবে মাসের পর মাস কারাগারে রয়েছে তাদের আইন গত সহায়তার জন্য সরকার আইনগত সহায়তা(লিগ্যালএইড)কমিটি গঠন করেছে। এই কমিটির গরীব অসহায় ব্যক্তিদের আইনগত সহায়তা দিতে পারে সেজন্য আইনজীবী এবং বিচারকদের সহযোগীতা প্রদানের আহবান জানান।

তিনি বলেন, বান্দরবান জেলার সদর গুমধুম থেকে মামলার আসামী এবং ফরিয়াদীরা বান্দরবান এসে মামলার তদবীর করতে কষ্ট পায়। অনেক সময় তারা আমার কাছে গেলে তাদের অসহায়ত্বের কথা শুনে আমাকে তাদেরকে অর্থ সাহার্য্য করতে হয়। সে কারনে গরীবদের কষ্ট লাঘবে যত দ্রুত সম্ভব মামলার কাজ তরান্মিত করার জন্য সংশ্লিষ্টদের প্রতি তিনি আহবান জানান।

স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে প্রতিমন্ত্রীর মতবিনিময়:
প্রতিমন্ত্রী বীর বাহাদুর বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ে বিভাগীয় কর্মকর্তা ও জন প্রতিনিধিদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক কেএম তারিকুল ইসলাম।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা,৬৯ ব্রিগেড কমান্ডার সাঈদ সিদ্দিকী পিএসসি,বান্দরবান বিজিবি সেক্টরের কমান্ডার কর্ণেল একেএম সাইফুল ইসলাম সাইফ পিএসসি,পুলিশ সুপার দেবদাস ভট্ট্যাচার্য,বোমাং রাজা উঃ উচপ্রু।

অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান, সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা ও বিভাগীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সভায় বান্দরবানের উন্নয়ন,সমস্যা,আইনশৃংখলাসহ ইত্যাদি বিষয়ে আলাপ-আলোচনা করা হয় বলে বৈঠক সূত্রে জানা গেছে।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর

Print Friendly