অস্ট্রেলিয়ান সরকার পার্বত্য চট্টগ্রামের মানুষের জীবনমুখী শিক্ষার উন্নয়নে সহযোগিতা করতে চায়

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

RHDC Picture 14-09-14-01

বাংলাদেশে নিযুক্ত অস্ট্রেলিয়ার ডেপুটি হাই কমিশনার রোববার রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যানের সাথে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

 এসময় অস্ট্রেলিয়ার ডেপুটি হাই কমিশনার ড. লুসিন্দা বেল  জানান, অস্ট্রেলিয়ান সরকার শিক্ষা উন্নয়নে কাজ করে থাকে। পার্বত্য চট্টগ্রামে শিক্ষা উন্নয়নে বিভিন্ন এনজিও এবং আন্তর্জাতিক দাতা সংস্থা ইউএনডিপির সাথে তার সরকার কাজ করেছে। ভবিষ্যতেও অস্ট্রেলিয়ান সরকার পার্বত্য চট্টগ্রামের মানুষের জীবনমুখী শিক্ষার উন্নয়নে সহযোগিতা করতে চায়।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমার অফিস কক্ষে অস্ট্রেলিয়ার ডেপুটি হাই কমিশনার ড. লুসিন্দা বেল সৌজন্য সাক্ষাত করেন। এসময় পরিষদের  জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা উপস্থিত ছিলেন।

সাক্ষাতে ডেপুটি হাই কমিশনার ড. লুসিন্দা বেল চেয়ারম্যানকে আরও জানান, ডেপুটি হাই কমিশনার হিসাবে বাংলাদেশে নিযুক্তি পাওয়ার পর বাংলাদেশের সার্বিক পরিস্থিতি সম্পর্কে অবগত হওয়ার অংশ  হিসেবে  তিনি রাঙামাটি জেলা সফর করছেন। পার্বত্য জেলা পরিষদ এ অঞ্চলের একটি গুরুত্বপূর্ণ স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান হিসেবে পরিষদ সম্পর্কে জানা এবং অবগত হওয়াও তার সফরের অন্যতম অংশ।

এ সময় চেয়ারম্যান  নিখিল কুমার চাকমা হাই কমিশনারকে স্বাগত জানিয়ে বলেন, রাঙামাটি জেলার উন্নয়নে সরকারের পাশাপাশি বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা যে সমস্ত উদ্যোগ এবং পদক্ষেপ গ্রহণ করেছে তার প্রশংসা করেন এবং ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখার জন্য সহযোগিতা কামনা করেন।

 তিনি আরও বলেন, প্রাথমিক শিক্ষা বিভাগ রাঙামাটি পার্বত্য জেলা পরিষদের একটি গুরুত্বপূর্ণ বিষয়। সম্প্রতি সরকার মাধ্যমিক শিক্ষা বিভাগও পরিষদের কাছে হস্তান্তর করেছে। প্রাথমিক শিক্ষা কার্যক্রম পরিচালনায় ইউএনডিপি পরিষদকে সহায়তা করছে। তিনি মাধ্যমিক শিক্ষার উন্নয়নে পরিষদের সঙ্গে যৌথ উদ্যোগে কাজ করার জন্য অস্ট্রেলিয়ান সরকারের সহযোগিতার কামনা করেন।

–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly