অনগ্রসর ও মেধাবী শিক্ষার্থীদের পার্বত্য উন্নয়ন বোর্ডের বৃত্তি প্রদান

স্টাফ রিপোর্টার,হিলবিডিটোয়েন্টিফোর ডটকম

sss
পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে শনিবার রাঙামাটিতে তিন পার্বত্য জেলায় বসবাসরত অনগ্রসর ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি প্রদান করা হয়েছে। এর মধ্যে তিন পার্বত্য জেলায় বসবাসরত বিভিন্ন কলেজ ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত প্রায় ৮শত ১১ জন শিক্ষার্থীকে ২৫ লাখ টাকার বৃত্তি প্রদান করা হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড মিলনায়তনে বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের সচিব ও বোর্ডের চেয়ারম্যান নববিক্রম কিশোর ত্রিপুরা। অনুষ্ঠানে পার্বত্য উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুন কান্তি ঘোষের সভাপতিত্বে বক্তব্য দেন বোর্ডের বাস্তবায়ন সদস্য শাহীনুল ইসলাম ও সদস্য নুরুল আলম চৌধুরী।

এ বছর তিন পার্বত্য রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলা থেকে দেশের বিভিন্ন কলেজ ও বিশ্ব বিদ্যালয়ে অধ্যায়নরত অনগ্রসর, অস্বচ্ছল ও মেধাবী ৮শত ১১জন শিক্ষার্থীকে মাঝে ২৫ লাখ টাকার নগদ অর্থ হিসেবে বৃত্তি প্রদান করা হয়। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বৃত্তি হিসেবে তিন হাজার ছয়শত টাকা এবং দুই হাজার চার শত টাকা দেয়া হচ্ছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য সচিব বলেন, অনগ্রসর শিক্ষার্থীদের জন্য খুব বেশী পরিমানের অর্থ দেয়া সম্ভব না হলেও যে পরিমান অর্থ দেয়া হচ্ছে সেগুলো তাদের লেখাপড়ার ক্ষেত্রে সামনে দিকে এগিয়ে নিতে সহায়ক হবে। তিনি বলেন আগামীতে এ বৃত্তির অর্থ বৃদ্ধি করার চিন্তাভাবনা রয়েছে।
–হিলবিডি২৪/সম্পাদনা/সিআর.

Print Friendly